BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ফের রাজ্য-রাজ্যপাল দ্বন্দ্ব, বালি পুরসভাকে আলাদা করা নিয়ে রিপোর্ট তলব ধনকড়ের

Published by: Tiyasha Sarkar |    Posted: November 21, 2021 5:34 pm|    Updated: November 21, 2021 5:47 pm

Jagdeep Dhankhar seeks detail report about bally Municipality separation from Howrah Municipal Corporation | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের রাজ্যের সঙ্গে সংঘাতে জড়ালেন রাজ্যপাল। এবার বালি পুরসভাকে হাওড়া থেকে আলাদা করা নিয়ে সংশোধনী সংক্রান্ত রিপোর্ট তলব করলেন ধনকড়। এবিষয়ে বিধানসভায় কী কী আলোচনা করা হয়েছে, তাও জানতে চেয়েছেন তিনি।

রাজ্যের সঙ্গে রাজ্যপাল জগদীপ ধনকড়ের (Jagdeep Dhankhar) সম্পর্ক কোনও দিনই মধুর ছিল না। বারবার একাধিক ইস্যুতে একে অপরকে আক্রমণ করেছেন। এবার বালি পুরসভাকে আলাদা করা প্রসঙ্গে রাজ্যের সিদ্ধান্তে হস্তক্ষেপ করলেন জগদীপ ধনকড়। রবিবার টুইটে আলাদা বালি পুরসভা নিয়ে সংশোধনী সংক্রান্ত রিপোর্ট চাইলেন তিনি। বিধানসভায় এ সংক্রান্ত যা আলোচনা হয়েছে তার বিবরণ জানতে চেয়েছেন ধনকড়। রাজ্যের বিরোধিতা করতেই এই রিপোর্ট তলব বলেই দাবি তৃণমূলের একাংশের।

Bally municipality will be separated from Howrah municipal corporation, cabinet approves for it

 

[আরও পড়ুন: পুরভোটে জোট করার দায়িত্ব জেলা নেতৃত্বকে ছাড়ল প্রদেশ কংগ্রেস]

উল্লেখ্য, বালির বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি ছিল বালিকে আলাদা পুরসভা করার। স্থানীয় বাসিন্দাদের কাছে আরও বেশি করে নাগরিক পরিষেবা পৌঁছে দিতে তাঁদের দাবি মেনে ফের হাওড়া (Howrah) পুরনিগমকে ভাঙার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল আগেই। জানিুয়ারি মাসে নবান্নে (Nabanna) ক্যাবিনেট বৈঠকের এ সিদ্ধান্তে সিলমোহর পড়ে। কিছুদিন আগে বিধানসভায় পাশ হয়েছে হাওড়া পুরনিগমকে ভেঙে বালিকে আলাদা পুরসভা করার প্রস্তাব। 

জেলা প্রশাসন সূত্রে খবর, ১৮৮৩ সালে প্রথম বালি পুরসভা গঠিত হয়। ১৯৬২ সালে একে হাওড়া পুরনিগমের সঙ্গে সংযুক্ত করার কথা বলা হলেও সেসময় তা হয়নি। অবশেষে ২০১৫ সালে তা হয়। হাওড়া পুর নিগম এলাকায় ৫০টি ওয়ার্ড আগেই ছিল। বালিকে সংযুক্ত করে হাওড়ায় মোট ৬৬টি ওয়ার্ড হয়।

[আরও পড়ুন: স্টেট ব্যাংকেও পোশাক ফতোয়া! হাফপ্যান্ট পরে ঢুকতে পারলেন না যুবক, ক্ষোভ সোশ্যাল মিডিয়ায়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে