Advertisement
Advertisement
Jyotipriya Mallick

মন্ত্রিত্ব হারালেন রেশন দুর্নীতি মামলায় জেলবন্দি জ্যোতিপ্রিয়

মন্ত্রিত্ব হারালেন রেশন দুর্নীতি মামলায় জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিক। প্রায় সাড়ে তিন মাস জেলবন্দি তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পর  মন্ত্রীপদ থেকে সরানো হল জ্যোতিপ্রিয়কে। এবার থেকে বনদপ্তরের যৌথ দায়িত্ব সামলাবেন পার্থ ভৌমিক ও বীরবাহা হাঁসদা। ভারতীয় সংবিধানের ১৬৬(৩) ধারা অনুযায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শে রাজ্যপাল সি ভি আনন্দ বোস এই সিদ্ধান্তের কথা জানান।

Jyotipriya Mallick expels from his minister post । Sangbad Pratidin

জ্যোতিপ্রিয় মল্লিক। ফাইল ছবি

Published by: Sayani Sen
  • Posted:February 16, 2024 9:32 pm
  • Updated:February 17, 2024 10:42 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্ত্রিত্ব হারালেন রেশন দুর্নীতি মামলায় জেলবন্দি জ্যোতিপ্রিয় মল্লিক। প্রায় সাড়ে তিন মাস জেলবন্দি তিনি। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনার পর  মন্ত্রীপদ থেকে সরানো হল জ্যোতিপ্রিয়কে। এবার থেকে বনদপ্তর  বীরবাহা হাঁসদা এবং রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান ও শিল্প পুনর্গঠন দপ্তরের মন্ত্রিত্ব সামলাবেন পার্থ ভৌমিক। ভারতীয় সংবিধানের ১৬৬(৩) ধারা অনুযায়ী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পরামর্শে রাজভবনের তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

গত বছরের ২৭ অক্টোবর সল্টলেকের বাড়ি থেকে গ্রেপ্তার হন জ্যোতিপ্রিয় মল্লিক। সেই সময় বনদপ্তর এবং রাষ্ট্রায়ত্ত্ব প্রতিষ্ঠান ও শিল্প পুনর্গঠন দপ্তরের মন্ত্রী ছিলেন তিনি। প্রায় সাড়ে তিন মাস পর মন্ত্রিত্ব হারালেন বালু। খাদ্যমন্ত্রী থাকাকালীন তিনি রেশন দুর্নীতি মামলায় জড়িয়ে পড়েন বলেই অভিযোগ। আর সেই অভিযোগের ভিত্তিতেই তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারির পরেও তাঁকে কেন পদ থেকে অব্যাহতি দেওয়া হচ্ছে না, তা নিয়ে বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করে।

Advertisement

[আরও পড়ুন: হাওড়া-শিয়ালদহের প্ল্যাটফর্ম সম্প্রসারণ, যাত্রী স্বাচ্ছন্দ্য বাড়াতে নতুন উদ্যোগ রেলের]

বার বার শাসকদলের নেতা-মন্ত্রীদের পার্থর পাশে দাঁড়াতেও দেখা গিয়েছে। তবে শুক্রবার আচমকাই রাজভবনের তরফে এই সিদ্ধান্তের কথা জানানো হয়। এবার বনদপ্তরের স্বাধীন দায়িত্বপ্রাপ্ত রাষ্ট্রমন্ত্রী হয়েছেন বীরবাহা হাঁসদা। বালু গ্রেপ্তার হওয়ার পর থেকে বীরবাহা মুখ‌্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ‌্যায়ের নির্দেশে বনদপ্তরের দেখভাল করছিলেন। দায়িত্ব বাড়ল সেচমন্ত্রী পার্থ ভৌমিকেরও। তাঁকে বালুর হাতে থাকা রাষ্ট্রায়ত্ত সংস্থা ও শিল্প পুনর্গঠন দপ্তরের অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে।

Advertisement

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন পার্থ চট্টোপাধ্যায়। সেই সময় শিক্ষামন্ত্রী ছিলেন তিনি। তৃণমূলের মহাসচিবও ছিলেন পার্থ। গ্রেপ্তারির পর পরই তাঁকে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়। এবার সেই একই পদক্ষেপ করা হল জ্যোতিপ্রিয়র ক্ষেত্রে। তবে গরু পাচার মামলায় জেলবন্দি হলেও বীরভূম জেলা তৃণমূল সভাপতির পদেই এখনও বহাল অনুব্রত মণ্ডল।

[আরও পড়ুন: বাড়িতে ঢুকে চতুর্থ শ্রেণির পড়ুয়াকে কুপিয়ে খুন? হুগলিতে ব্যাপক চাঞ্চল্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ