Advertisement
Advertisement
KIFF 2022

KIFF 2022: মিঠুন কোথায়? চলচ্চিত্র উৎসবের সূচনায় বলিউড তারকাদের উপস্থিতি নিয়ে খোঁচা সুকান্তর

বিগ বি, শাহরুখ, রানি মুখোপাধ্যায়, অরিজিৎ সিং-সহ তারকাদের মেলা নেতাজি ইন্ডোরে।

KIFF 2022: Sukanta Majumdar attacks WB Govt. for not inviting Mithun Chakraborty in inauguration programme of KIFF | Sangbad Pratidin
Published by: Sucheta Sengupta
  • Posted:December 15, 2022 6:28 pm
  • Updated:December 15, 2022 6:38 pm

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: ফি বছরের ক্যালেন্ডার থেকে খানিকটা সরে ভরপুর শীতের মরশুমে শহরে শুরু হল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২২ (KIFF 2022)। বৃহস্পতিবার বিকেলে নন্দনে সূচনাপর্বে চাঁদের হাট। রাজ্যের মুখ্যমন্ত্রী, রাজ্যপাল ছাড়াও বলিউড-টলিউডের তারকাদের উপস্থিতিতে জৌলুস বাড়ল চলচ্চিত্র উৎসবের। বলিউডের শাহেনশা অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) সস্ত্রীক হাজির মঞ্চে। রয়েছেন বাদশাহ শাহরুখ খান, রানি মুখোপাধ্যায়। টলি তারকাদের মধ্যে নজর কাড়লেন দেব, মিমি, শ্রাবন্তী, সায়ন্তিকারা। প্রতি বছরের মতো এবছরও তারকাখচিত মঞ্চে সূচনা হল ২৮ তম কলকাতা চলচ্চিত্র উৎসব। কিন্তু এই মনোজ্ঞ অনুষ্ঠানেও রাজনীতির ছোঁয়া লাগল। এমন এক অনুষ্ঠানে বাংলার তারকা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)নেই কেন? এই প্রশ্ন তুলে টুইট করলেন বিজেপি (BJP) রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

মিঠুন চক্রবর্তীর মতো অভিনেতা তো শুধু বাংলার নন, গোটা ভারতেরই গর্ব। তাঁর কেরিয়ার নিয়ে সমালোচনা যতই হোক, প্রতিভা নিঃসন্দেহে ঈর্ষণীয়। অভিনয় জীবনের পাশাপাশি তিনি রাজনীতিতেও হাত পাকিয়েছেন। এই মুহূর্তে তিনি বঙ্গ বিজেপির (BJP) কোর কমিটির গুরুত্বপূর্ণ সদস্য। রাজ্যের গেরুয়া সংগঠনকে উজ্জীবীত করার ভার তাঁর উপর। সদ্যই তিনি রাজনৈতিক কর্মসূচি নিয়ে ঘুরে গিয়েছেন জেলা সফরে। পাশাপাশি তিনি টলি তারকা দেবের প্রযোজনায় ‘প্রজাপতি’ সিনেমায় কাজ করেছেন। বড়দিনে তা মুক্তি পাবে। অর্থাৎ রুপোলি পর্দায়ও তাঁর উপস্থিতি যথেষ্ট উজ্জ্বল।

 

[আরও পড়ুন: SSC মামলা: সুবীরেশ প্রসঙ্গে সিবিআই আদালতের ভূমিকায় ক্ষুব্ধ বিচারপতি গঙ্গোপাধ্যায়]

তো এহেন বাংলার গর্ব মিঠুন চক্রবর্তী কেন আমন্ত্রিত নন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে? এই প্রশ্ন তুলে রাজ্য সরকারকে বিঁধলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তাঁর টুইট, ”মিঠুন চক্রবর্তীকে ছাড়া KIFF অসম্পূর্ণ। নিজের রাজ্যে এমন এক তারকা থাকতে কেন ভিনরাজ্যের সুপারস্টারদের আমন্ত্রণ কেন? শিল্পের উৎসবে রাজনীতিকে দূরে সরিয়ে রাখাই কাম্য।” তবে ওয়াকিবহাল মহলের একাংশের প্রশ্ন, এহেন টুইট করে সুকান্ত নিজেই কি বিষয়টিকে রাজনৈতিক রং দিলেন না?

[আরও পড়ুন: তাওয়াং হামলার পরে বাড়ছে তৎপরতা, সীমান্ত এলাকা থেকে পর্যটকদের সরাচ্ছে সেনা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ