Advertisement
Advertisement
Park Street

পার্ক স্ট্রিটের জল সমস্যা সমাধানের উদ্যোগ, পুরসভার সঙ্গে হাত মিলিয়ে কাজে মেট্রো কর্তৃপক্ষ

পুরসভার নিকাশি বিভাগের আধিকারিকদের সঙ্গে মেট্রোর এক প্রতিনিধিদল পরিদর্শন করেছেন। যে ছিদ্রপথে বাইরের জল মেট্রো স্টেশনের ভিতরে ঢুকছে বলে চিহ্নিত করা হয়েছে, তা মেরামতির ব্যবস্থা নেওয়া হচ্ছে।

KMC and Kolkata Metro Railways work together to solve the problem of waterlogging at Park Street Metro Station
Published by: Sucheta Sengupta
  • Posted:June 13, 2024 7:08 pm
  • Updated:June 13, 2024 7:12 pm

নব্যেন্দু হাজরা: বৃষ্টিতে কলকাতার একাংশ ভেসে যায়, এ দৃশ্য অতি পরিচিত। কিন্তু তাই বলে পাতাল রেলেও জল! মাসখানেক আগে বৃষ্টির কলকাতা এমনই ছবি দেখিয়েছিল। পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে জল থইথই! সমস্যা আরও প্রকট হয় ঘূর্ণিঝড় রেমালের সময়। পার্ক স্ট্রিট মেট্রো স্টেশনে জল জমে এতটাই খারাপ পরিস্থিতি যে মেট্রো চলাচল বন্ধ করে দিতে হয়। এবার এই সমস্যার সমাধানে হাতে হাত রেখে কাজে নামল কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ আর কলকাতা পুরসভা। বৃহস্পতিবার কলকাতা মেট্রোর তরফে জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানিয়েছেন, পুরসভার নিকাশি বিভাগের আধিকারিকদের সঙ্গে মেট্রোর এক প্রতিনিধিদল পরিদর্শন করেছেন। যে ছিদ্রপথে বাইরের জল মেট্রো স্টেশনের ভিতরে ঢুকছে বলে চিহ্নিত করা হয়েছে, তা মেরামতির ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে আশ্বাস সিপিআরও-র।

পার্ক স্ট্রিট (Park Street) মেট্রো স্টেশনের ৩ নং গেটের কাছেই মূল সমস্যা। বৃষ্টি হলে সুড়ঙ্গের ভিতর মেট্রো ট্র্যাকে জল জমছে। তার কারণ হিসেবে দেখা গিয়েছে, স্টেশনের ডি-ওয়াল বা ডায়াফ্রাম ওয়ালে স্বাভাবিকভাবে জল বেরচ্ছে না। তাই তা জমে ব্যাহত হয় পরিষেবা। এই সমস্যা মেটাতে যৌথভাবে উদ্যোগী হল কলকাতা মেট্রো ও পুরসভা (KMC) । বৃহস্পতিবার বিজ্ঞপ্তি দিয়ে মেট্রোর তরফে জানানো হয়েছে, ইতিমধ্যে এলাকা পরিদর্শন হয়েছে, সমস্যা চিহ্নিত করা হয়েছে। আলোচনা করে ঠিক হয়েছে, ছিদ্র মেরামতিতে কাজ শুরু হচ্ছে। তা ঠিক হয়ে গেলেই আর জল সমস্যা থাকবে না।

Advertisement

[আরও পড়ুন: সোহমের রেস্তরাঁ কাণ্ড নিয়ে মুখ খুললেন রচনা, কী বললেন?]

পরিকল্পনা অনুযায়ী, মোট তিনটি ছিদ্র রয়েছে। ইঁট, বালি দিয়ে বন্ধ করার পর সেখানে প্লাস্টার দিয়ে পুরোপুরি বুজিয়ে দেওয়া হবে তা। এই কাজ করবে পুরসভাই। প্রয়োজনে শ্রমিক দিয়ে সাহায্য করবে মেট্রোরেল (Kolkata Metro Railway)। এই কাজ শেষের পর আর জল জমার সমস্যা থাকবে না বলে আশ্বাস দেওয়া হয়েছে। বর্ষার আগে এই কাজ শেষ করতে তৎপর পুরসভা। কারণ, বর্ষা (Rain)এলেই এই নিকাশি ত্রুটির কারণে বৃষ্টিতে জলমগ্ন হয়ে পড়তে পারে পার্ক স্ট্রিট মেট্রো স্টেশন। তাতে ফের পরিষেবা ব্যাহত হওয়ার আশঙ্কা। তা যাতে না হয়, সেই কারণেই ছিদ্র মেরামতিতে দ্রুত কাজে নামল পুরসভার নিকাশি বিভাগ।

Advertisement

[আরও পড়ুন: বাইরে দাঁড়িয়ে সারি-সারি বুলডোজার, বিশ্বকাপের মাঝেই ভাঙছে ভারত-পাক ম্যাচের স্টেডিয়াম]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ