BREAKING NEWS

৪ আষাঢ়  ১৪২৮  শনিবার ১৯ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

কোন বয়সিদের কখন টিকা? নতুন সময়সূচি তৈরি করল পুরসভা

Published by: Paramita Paul |    Posted: May 29, 2021 9:58 pm|    Updated: May 29, 2021 10:09 pm

KMC reshuffles COVID-19 vaccination timming in Kolkata | Sangbad Pratidin

কৃষ্ণকুমার দাস: কোভিড টিকাদানের (COVID-19 Vaccination) সময়সূচি পরিবর্তন করল কলকাতা পুরসভা। ৬০ ঊর্ধ্বরা কখন টিকা পাবেন আর কখন অন্য কেউ দ্বিতীয় ডোজ পাবেন, তার সময়সূচি বেঁধে দিল পুর কর্তৃপক্ষ। সেই নিয়ম মেনেই সোমবার থেকে টিকাকরণ চলবে পুরসভার ১৪৪টি হেলথ সেন্টারে।

নারদ মামলা থেকে শর্তসাপেক্ষে জামিনে মুক্তি পেয়ে শনিবার করোনার টিকা দ্রুত শহরবাসীকে পৌঁছে দিতে একগুচ্ছ সিদ্ধান্ত নিলেন পুরসভার মুখ্যপ্রশাসক ও পরিবহণমন্ত্রী ফিরহাদ হাকিম। এদিন বাড়ি থেকে বেরিয়ে প্রথমেই চেতলায় যান তিনি। কথা বলেন চিকিৎসক ও ভ্যাকসিন নিতে আসা ব্যক্তিদের সঙ্গে। বিকেলে পুরসভার কোভিড বৈঠকে করোনার টিকাকরণ, অক্সিজেন পার্লার ও সেফ হোম চালু নিয়ে একগুচ্ছ সিদ্ধান্ত নেন মুখ্যপ্রশাসক।

[আরও পড়ুন: CBI আধিকারিক সেজে অপহরণ কাণ্ডের ‘মাস্টারমাইন্ড’ এক মহিলা! সন্দেহ গোয়েন্দাদের]

তাঁর কথায়, “পুরসভার ১৪৪টি হেলথ সেন্টার থেকে সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৬০ ঊর্দ্ধরা এলেই প্রথম ডোজ দেওয়া হবে। যাঁরা হোয়াটসঅ্যাপে (৮৩৩৫৯ ৯৯০০০) স্লট বুকিং করে আসবেন তাঁরা দুপুর ১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকা পাবেন। দ্বিতীয় ডোজ পাবেন সকাল ৯টা থেকে ১ টা। মেগা সেন্টারে ১৮ বছরের ঊর্দ্ধে হকার, পরিবহণকর্মী, শিক্ষক, আইনজীবীর মতো সুপার স্প্রেডাররা সকাল দশটা থেকে বিকেল চারটে পর্যন্ত টিকা পাবেন।”

তবে এবার সেফ হোম নিয়ে নীতি বদলের কথা নিয়ে ফিরহাদ জানান, করোনা সংক্রমণ কম হওয়ায় কলকাতার সেফ হোমগুলিতে বহু ফাঁকা বেড আছে, তাই পাশ্ববর্তী জেলার রুগীরাও থাকতে পারেন। পুরসভা পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার ও কনসেনট্রেটর সংগ্রহ করেছে, ১৬টি বরোতেই একটি করে অক্সিজেন পার্লার চালু হচ্ছে। দৈনিক পুরসভার মেগা সেন্টার সাউথ সিটি স্কুলে ৮০০, অহীন্দ্র মঞ্চে ৫০০, রক্সিতে ৪০০ ও বিধান শিশু উদ্যানে ৪০০ জনকে টিকা দেওয়া হবে। শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের প্রস্তাব মেনে বেহালা পলিটেকনিকে আগামী সপ্তাহে অক্সিজেন পার্লার-সহ একটি বড় সেফ হোম চালু করছে পুরসভা।

[আরও পড়ুন: ‘প্রতিহিংসার রাজনীতি’, আলাপন ইস্যুতে রাজ্য সরকারের পাশে অধীর-সুজনরাও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement