BREAKING NEWS

১৩ মাঘ  ১৪২৭  বুধবার ২৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

জাল পরিচয়পত্র নিয়েই পুলিশের উপর হম্বিতম্বি, গ্রেপ্তার ভুয়ো ‘র’-এর অফিসার

Published by: Sulaya Singha |    Posted: January 1, 2021 10:38 pm|    Updated: January 1, 2021 10:38 pm

An Images

ছবি: প্রতীকী

অর্ণব আইচ: মদ্যপ অবস্থায় কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনী ‘র’-এর অফিসার পরিচয় দিয়ে পুলিশের উপর হম্বিতম্বি। তবে শেষরক্ষা হল না। গ্রেপ্তার করা হয় ভুয়ো আধিকারিককে।

পুলিশ জানিয়েছে, তপসিয়া থানার কাছাকাছি ডিউটি করার সময় এক ট্রাফিক সার্জেন্ট এক ব্যক্তিকে মদ্যপ অবস্থায় গাড়ি চালিয়ে আসতে দেখেন। অমৃত চৌধুরি নামের ওই ব্যক্তিকে আটক করা হয়। সে নিজেকে ‘র’-এর (RAW) আধিকারিক বলে পরিচয় দেয়। একটি পরিচয় পত্রও পুলিশকে দেখায়। তা দেখে পুলিশের সন্দেহ হয়। পুলিশ আধিকারিকরা ওই কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর অফিসে যোগাযোগ করেন।

[আরও পড়ুন: তুমুল সাংসারিক অশান্তি, চারদিন ধরে উধাও হাওড়ার চিকিৎসক, চেম্বারে বসে রোগীরা]

অভিযুক্ত ব্যক্তিকে বেনিয়াপুকুর থানায় নিয়ে যাওয়া হয়। কেন্দ্রীয় গোয়েন্দা বাহিনীর দু’জন আধিকারিক বেনিয়াপুকুর থানায় যান। তাঁরা ওই পরিচয়পত্রটি পরীক্ষা করে জানান, সেটি সম্পূর্ণ ভুয়ো। ওই ব্যক্তি যে ভুয়ো গোয়েন্দা আধিকারিক, তাও জানা যায়। এর পরই পুলিশ তাকে গ্রেপ্তার করে। এর আগে পুলিশ ও অন্যান্য দপ্তরের আধিকারিক বলে ভুয়ো পরিচয় দিলেও ‘র’-এর আধিকারিক বলে পরিচয় দেওয়ার ঘটনা বিরল বলে জানিয়েছে পুলিশের সূত্র।

এদিকে, কোনও বৈধ কাগজপত্র বা পাসপোর্ট, ভিসা ছাড়া কলকাতায় গা ঢাকা দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হল আফ্রিকার কেনিয়ার বাসিন্দা এক মহিলা। পুলিশ জানিয়েছে, ওই মহিলার নাম লিন্ডা আউমা ওয়াচিং। কিছুদিন আগেই তিনি কলকাতায় এসে একটি হোটেলে ওঠেন। গোপন সূত্রে খবর পেয়ে পার্ক স্ট্রিট অঞ্চলের ওই হোটেলে হানা দিয়ে ওই মহিলাকে গ্রেপ্তার করে পার্ক স্ট্রিট থানার (Park Street PS) পুলিশ। শুক্রবার আদালতে তোলা হলে তাঁকে ১৫ জানুয়ারি পর্যন্ত জেল হেফাজতের রাখার নির্দেশ দেন বিচারক। বৈধ কাগজপত্র ছাড়া তিনি কীভাবে সেই হোটেলে উঠলেন, তা খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

[আরও পড়ুন: লড়াই করেও মানুষকে দেওয়া প্রতিশ্রুতি পূরণে সমর্থ তৃণমূল, প্রতিষ্ঠা দিবসে টুইট বার্তা মমতার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement