BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Kolkata Civic Polls: বিজেপির প্রার্থীতালিকা চূড়ান্ত করার বৈঠকেই গরহাজির অর্জুন সিং এবং রাজু বন্দ্যোপাধ্যায়

Published by: Subhajit Mandal |    Posted: November 27, 2021 7:37 pm|    Updated: November 27, 2021 7:37 pm

Kolkata Civic Polls:: Arjun Singh and Raju Banerjee missing as BJP finalise Candidates | Sangbad Pratidin

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: কলকাতার পুরভোটের (Kolkata Civic Polls) আগে বিজেপির অন্দরে অস্বস্তি। প্রার্থীতালিকা চূড়ান্ত করার বৈঠকে অনুপস্থিত দলের পুরভোটের তিন পর্যবেক্ষকের দু’জনই। শনিবার প্রার্থী তালিকা চূড়ান্ত করতে দলের সদর দপ্তরে বৈঠকে বসেন রাজ্য নেতাদের একাংশ। কেন্দ্রের প্রতিনিধি হিসাবে সেই বৈঠকে ছিলেন অমিত মালব্যর মতো পরিচিত মুখও। অথচ, এহেন গুরুত্বপূর্ণ বৈঠকে অনুপস্থিত ছিলেন রাজ্য বিজেপির দুই পর্যবেক্ষক অর্জুন সিং (Arjun Singh) এবং রাজু বন্দ্যোপাধ্যায় (Raju Banerjee)। দলের পুরভোটের পর্যবেক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন একমাত্র জ্যোতির্ময় সিং মাহাতো। শুধু তাই নয়, এদিনের বৈঠকে বরো স্তরের একাধিক নেতাও অনুপস্থিত ছিলেন। যা নিয়ে দলের দলের অন্দরে রীতিমতো অস্বস্তিকর পরিস্থিতি।

BJP

তৃণমূল ইতিমধ্যেই পূর্ণাঙ্গ প্রার্থীতালিকা ঘোষণা করে দিয়েছে। বামেরাও কিছু আসন ছেড়ে বাকি আসনে প্রার্থী ঘোষণা করে ফেলেছে। এমনকী কংগ্রেসও (Congress) প্রার্থীতালিকা প্রায় চূড়ান্ত করে ফেলেছে। তাঁদেরও আংশিক তালিকা শনিবার ঘোষিত হয়েছে। অথচ, রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি (BJP) এখনও নিজেদের ঘর গোছাতেই ব্যস্ত। দলের প্রার্থী তালিকা নিয়ে বৈঠক। আর সেই বৈঠকেই নেই তিন নির্বাচনী পর্যবেক্ষকের দু’জন। কিন্তু কেন অনুপস্থিত দুই নেতা? রাজু বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, এই বৈঠকের খবর তিনি জানতেনই না। আবার অর্জুন সিংয়ের ঘনিষ্ঠ সূত্রের খবর, এক নিকটাত্মীয়ের বিয়ের জন্য তিনি রাজ্যের বাইরে আছেন।

[আরও পড়ুন: Farm Laws: অবশেষে বরফ গলার ইঙ্গিত, ২৯ নভেম্বর সংসদ অভিযান বাতিল করল সংযুক্ত কিষান মোর্চা]

কারণ যাই হোক, এ হেন গুরুত্বপূর্ণ বৈঠকে দুই পর্যবেক্ষকের অনুপস্থিতি নিয়ে প্রশ্ন উঠছেই। এমনিতেই একদিন আগে অর্জুন সিং দিল্লিতে মোদি-মমতা (Mamata Banerjee) বৈঠক নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন। তারপর এদিনের বৈঠকে তিনি অনুপস্থিত থাকলেন। যদিও, বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের দাবি, কেউ বৈঠকে অনুপস্থিত থাকতেই পারেন। এই দুই নেতা বৈঠকে অনুপস্থিত ছিলেন মানেই তাঁরা মনঃক্ষুণ্ণ এটা ধরে নেওয়ার কোনও কারণ নেই। বস্তুত, এই তিন নেতা না থাকলেও এদিন বৈঠকে প্রার্থী তালিকা নিয়ে আলোচনা হয়েছে। কোন নেতাকে কোন এলাকার দায়িত্ব দেওয়া হবে, সেসব নিয়েও আলোচনা হয়েছে বলে সূত্রের দাবি।

[আরও পড়ুন: ‘প্ররোচনায় পা দেব না, চলবে আন্দোলন’, কৃষক আন্দোলনের বর্ষপূর্তিতে হুঁশিয়ারি রাকেশ টিকাইতের]

বিজেপি সূত্রের দাবি, এদিনের বৈঠকে উত্তর এবং দক্ষিণ কলকাতার জেলা সভাপতিরা নিজেদের মতো প্রার্থী তালিকা জমা দিয়েছেন। বিস্তর আলোচনার পর প্রাথমিক একটি প্রার্থীতালিকা তৈরিও করা হয়েছে। যা রবিবার দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumdar) উপস্থিতিতে ঘোষিত হতে পারে। নিদেনপক্ষে তা করা না গেলে, সোমবার প্রার্থীতালিকা ঘোষণা করবে বিজেপি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে