Advertisement
Advertisement
Kolkata Durga Puja

অতিমারী কাটিয়ে ছন্দে ফিরেছে বাংলার প্রাণের পুজো, উৎসবের অনন্য স্বাদ পাবেন এই মণ্ডপে

এই পুজোর থিম 'মুক্ত বিহঙ্গ'।

Kolkata Durga Puja: This is how Tala Friends Association decked | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:October 20, 2023 6:10 pm
  • Updated:October 20, 2023 6:10 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুজো মানেই মুক্তির স্বাদ। স্বাধীনতার আনন্দ। বেপরোয়া মনের ইতি-উনি গমন আবার বাধা না মেনে রাতভর জেগে থাকা। উৎসবের বাংলাকে এভাবেই দেখতে অভ্যস্ত বাঙালি। কিন্তু আমফান, করোনা অতিমারীর মতো ঘটনা ছিনিয়ে নিয়েছিল উৎসবের সেই রূপ-রং-গন্ধ। আড়ম্বরহীন, স্বাদহীন হয়ে পড়েছিল বাঙালির শ্রেষ্ঠ উৎসব। উমার ঘরের ফেরার হর্ষের মধ্যেও লুকিয়ে ছিল বিষাদ, আতঙ্ক! তবে দুর্গা সহায়। তাই ধীরে ধীরে ছন্দে ফিরেছে পৃথিবী। আর সেই ছন্দে ফেরাকেই এবার উদযাপন করছে টালা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশন।

এবার ১৬তম বর্ষে এই পুজোর (Kolkata Durga Puja) থিম ‘মুক্ত বিহঙ্গ’। উমার আগমনকে ঘিরে শরতে বাংলার প্রকৃতিও যেন এক অন্য রূপ নেয়। দিকে দিকে ফোটে কাশফুল। সুজলা-সুফলা বাংলার মুক্ত আকাশে ডানা মেলে উড়ে বেড়ায় বিহঙ্গ। ঝড়-জল-অতিমারীর চোখ রাঙানি তাদের রুখতে পারে না। সেই পাখিদের মতোই যাবতীয় প্রতিকূলতা পেরিয়ে এবার পুজোয় প্রাণ খুলে আনন্দে মেতেছে মানুষও। যেখানে ঘূর্ণিঝড়ের তাণ্ডব নেই। নেই করোনাতঙ্ক। সেই বিষয়টিই ফুটিয়ে তোলা হয়েছে মণ্ডপজুড়ে।

Advertisement

[আরও পড়ুন: ফের নবান্নকে টক্কর, রাজ্যের সেরা পুজোকে ‘বাঙালিয়ানা পুরস্কার’ দেবেন রাজ্যপাল]

Advertisement

ক্লাবের সদস্য দেবাশিস হালদারই গোটা পরিকল্পনার নেপথ্যে রয়েছেন। প্রতিমা গড়েছেন রাহুল সেনাপতি। এই মণ্ডপের বিষয়ভাবনায় ডুব দিয়ে সমস্ত চিন্তা ভুলে প্রাণ খুলে স্বস্তির নিশ্বাস নিতে পারবেন দর্শনার্থীরা। আশা উদ্যোক্তাদের। আর সেটাই তো উৎসবের সবচেয়ে বড় প্রাপ্তি। থিমের লড়াইয়ে জায়গা করে নেওয়া টালা ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের পুজোয় ঘুরে আসতে পারেন আপনিও।

[আরও পড়ুন: ঢাকায় গিয়ে মাছ খাওয়ার ইচ্ছাপূরণ হল না, এখন কী বলছেন পাক অভিনেত্রী?]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ