১৫ মাঘ  ১৪২৯  বুধবার ১ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রাজ্যের কাছে পাওনা ৫৫ লক্ষ, কলকাতা হাই কোর্টের দ্বারস্থ প্রাক্তন পাবলিক প্রসিকিউটর

Published by: Paramita Paul |    Posted: September 1, 2022 9:30 am|    Updated: September 1, 2022 12:25 pm

Kolkata high court orders WB Govt to pay off 14 lacs to former PP

রাহুল রায়: রাজ্যের কাছে বিপুল টাকা বকেয়া রয়েছে প্রাক্তন পাবলিক প্রসিকিউটরের। বারবার বকেয়া মেটানোর আরজি জানালেও মেলেনি প্রাপ্য অর্খ। অবশেষে নিজের পাওনা ৫৫ লক্ষ টাকার দাবিতে কলকাতা হাই কোর্টের (Calcutta High Court) দ্বারস্থ হন রাজ্যের প্রাক্তন পাবলিক প্রসিকিউটর। আগামী ১০ দিনের মধ্যে হাই কোর্টের প্রাক্তন পাবলিক প্রসিকিউটরের বকেয়া অর্থের সাড়ে ১৪ লক্ষ টাকা মিটিয়ে দেওয়ার নির্দেশ দিল হাই কোর্ট।

রাজ্য সরকারের হয় লড়েছেন শত শত মামলা। অথচ সেই মামলার জন্য বকেয়া অর্থ দিচ্ছে না রাজ্য। এমনই অভিযোগে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন খোদ পাবলিক প্রসিকিউটর মনজিত সিং। বুধবার এই সংক্রান্ত মামলায় আগামী ১০ দিনের মধ্যে প্রাক্তন পাবলিক প্রসিকিউটরের পাওনার একাংশ ১৪ লক্ষ ৫৮ হাজার ৩৬৫ টাকা মিটিয়ে দেওয়ার জন্য রাজ্যকে নির্দেশ দিয়েছেন বিচারপতি মৌসুমী ভট্টাচার্য। মোট বকেয়া রয়েছে ৫৫ লক্ষ টাকা। দু’সপ্তাহ পর মামলার পরবর্তী শুনানি।

[আরও পড়ুন: বৃহস্পতিবার কলকাতায় পুজোর শোভাযাত্রা, বন্ধ থাকবে কোন কোন রাস্তা, দেখে নিন একঝলকে]

২০১৩ থেকে ২০১৭ পর্যন্ত হাই কোর্টের পাবলিক প্রসিকিউটর ছিলেন মনজিৎ সিং। তাঁর অভিযোগ, তিনি ওই পদ ছেড়ে দেওয়ার পর মামলা বাবদ রাজ্যের কাছে তাঁর বকেয়া রয়েছে প্রায় ৫৫ লক্ষ টাকা। কিন্তু সেই বকেয়া টাকা মিটিয়ে দেয়নি রাজ্য। প্রাপ্য চেয়ে রাজ্যের আইনদপ্তর থেকে বিভিন্ন বিভাগেও চিঠি লিখেছেন বলে আদালতে দাবি করেন প্রাক্তন পিপি।

এমনকী, চিঠির প্রতিলিপি পাঠিয়েছেন খোদ মুখ্যমন্ত্রীকে পাঠিয়েও কোনও সুরাহা হয়নি বলে দাবি করেন তিনি। তাই বাধ্য হয়ে যে রাজ্যের হয়ে তিনি মামলা করেছেন সেই সরকারের বিরুদ্ধে মামলা করলেন প্রাক্তন পাবলিক প্রসিকিউটর মনজিৎ সিং। হাই কোর্টের নির্দেশেই এবার তাঁকে পাওনা মেটাতে হবে রাজ্যকে।

[আরও পড়ুন: ‘পেপারওয়েট নিয়ে এজলাসে যাই না’, ফের বিচারপতি গঙ্গোপাধ্যায়কে খোঁচা অরুণাভর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে