BREAKING NEWS

১১ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ২৫ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

স্ত্রীকে খোরপোশে বাতিল নোট, বৃদ্ধের হাজতবাস

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 18, 2016 1:10 pm|    Updated: November 18, 2016 1:14 pm

Kolkata man sent to prison after ex-wife refused to accept alimony in old currency

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক দিকে যেরকম পুরনো ৫০০, ১০০০-এর নোট বাতিল হওয়ায় কালোবাজার ধ্বংসের আশায় দিন গুনছেন ভারতবাসী, তেমনই তার জেরে নানা অসুবিধার মুখেও পড়তে হচ্ছে তাঁদের। তার সঙ্গেই কারও কারও সর্বনাশ ডেকে আনছে কৃতকর্ম। এই দুই মিলিয়েই সম্প্রতি হাজতবাস হল কলকাতার এক ব্যক্তির। প্রাক্তন স্ত্রীকে ঠিক সময়ে খোরপোশ না দেওয়ায় তাঁকে যেতে হল জেলে।
জানা গিয়েছে, ওই ব্যক্তির নাম বিজয় শীল। ৭০ বছরের ওই বৃদ্ধকে নির্দেশ ছিল আদালতের- প্রতি মাসে ৮০০০ টাকা খোরপোশ দিতে হবে প্রাক্তন স্ত্রীকে। কিন্তু বিগত ৪ বছর ধরে আদালতের সেই নির্দেশ অবমাননা করেই চলছিলেন বিজয় শীল। সম্প্রতি সেই খোরপোশের অঙ্কটা পৌঁছয় ২.৫ লক্ষে। এবং, দীর্ঘ দিন ধরে টাকা না পেয়ে অবশেষে আদালতের দ্বারস্থ হন ওই মহিলা। মহিলার অভিযোগের ভিত্তিতে বৃদ্ধকে থানায় নিয়ে যায় পুলিশ।
ঘটনার পরের দিনই বিজয় শীলের ভাই ধার করে ওই পরিমাণ টাকা নিয়ে এসেছিলেন আদালতে জমা দিতে। কিন্তু তাতেও সমস্যা মেটেনি। কেন না, বিজয় শীলের ভাইয়ের আনা সব নোটই ছিল পুরনো বাতিল হয়ে যাওয়া ৫০০ এবং ১০০০ টাকার। সেই জন্য আদালত সেই নোট নিতে অস্বীকার করে। বিজয় শীলকেও থাকতে হয় হাজতেই।
ঘটনার কথা জেনে ওই মহিলা জানিয়েছেন, তিনি টাকা নেবেন ঠিকই, তবে পুরনো নোটে নয়। দাবি, তাঁকে ৫০০ এবং ২০০০-এর নতুন নোট দিতে হবে!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে