BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

এবার থেকে প্রতি রবিবার আরও সকালে মিলবে মেট্রো পরিষেবা, জেনে নিন সময়সূচি

Published by: Sulaya Singha |    Posted: February 28, 2022 5:55 pm|    Updated: February 28, 2022 5:55 pm

Kolkata Metro service will start earlier on Sundays | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: রাজ্যে অনেকটাই নিয়ন্ত্রণে করোনা পরিস্থিতি। চালু হয়েছে মেট্রোর টোকেন পরিষেবাও। আর এবার যাত্রীদের সুবিধার জন্য আরও একটি নয়া পরিষেবার কথা ঘোষণা করল মেট্রো কর্তৃপক্ষ। জানানো হল, রবিবার দিন আরও বেশি সময়ের জন্য মিলবে মেট্রো পরিষেবা।

কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, আগামী রবিবার অর্থাৎ ৬ মার্চ থেকে সকাল ৯টা থেকে মিলবে মেট্রো (Kolkata Metro service)। এতদিন রবিবার সকাল ১০টা থেকে চালু হত মেট্রো পরিষেবা। অর্থাৎ এবার থেকে এক ঘণ্টা আগে থেকেই মেট্রো চলাচল শুরু হয়ে যাবে। ফলে সুবিধা হবে যাত্রীদের। আগে প্রতি রবিবার আপ ও ডাউন মিলিয়ে ১২০টি মেট্রো যাতায়াত করত। কিন্তু এবার তা বেড়ে হচ্ছে ১২৮। এর অর্থ, ৮বার অতিরিক্ত পরিষেবা পাবেন যাত্রীরা। ফলে ছুটির দিনেও মেট্রো পেতে খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হবে না।

[আরও পড়ুন: বদলে গেল সেন্ট্রাল পার্কের পরিচয়, বইমেলার উদ্বোধনে নয়া নাম ঘোষণা মুখ্যমন্ত্রীর]

কোভিড আবহে (Corona Pandemic) অন্তিম স্টেশন থেকে মেট্রো ছাড়ার সময় এগিয়ে আনা হয়েছিল। তবে গত ২ ফেব্রুয়ারি থেকে সপ্তাহে সাতদিন অন্তিম স্টেশন থেকে মেট্রো ছাড়ার সময় আরও ৩০ মিনিট বাড়ে। অর্থাৎ দমদম এবং কবি সুভাষ স্টেশন থেকে শেষ মেট্রো রাত ৯টার বদলে এখন পাওয়া যাচ্ছে রাত সাড়ে ৯টায়। সেই নিয়মে আপাতত কোনও বদল আসছে না। তবে রবিবার অন্তিত স্টেশনগুলি থেকে প্রথম মেট্রো ছাড়ার সময় এক ঘণ্টা এগিয়ে এল। চলুন দেখে নেওয়া যাক কোন কোন স্টেশন থেকে রবিবার সকাল ন’টায় ছাড়বে মেট্রো।

এবার থেকে প্রতি রবিবার দমদম (Dumdum) থেকে দক্ষিণেশ্বরের প্রথম মেট্রো মিলবে সকাল ৯টায়। পাশাপাশি কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর, দমদম থেকে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের জন্যও প্রথম মেট্রো পরিষেবা চালু হবে সকাল ৯টায়। শেষ মেট্রোর পরিষেবা থাকছে অপরিবর্তিত। কবি সুভাষগামী শেষ মেট্রো দক্ষিণেশ্বর থেকে মিলবে রাত ৯টা ১৮ মিনিটে। আর দমদম থেকে কবি সুভাষ এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর যাওয়ার মেট্রো ছাড়বে সাড়ে ন’টায়।

[আরও পড়ুন: পরপুরুষে মজেছেন স্ত্রী, প্রতিশোধ নিতে খুনের পর দেহ ২১ টুকরো করে ডোবায় ফেলল স্বামী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে