BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোয় স্পেশাল বন্ধু চাই? ভরসা থাকুক এই অ্যাপেই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: September 7, 2017 11:09 am|    Updated: September 7, 2017 11:09 am

Kolkata police to launch 'Utsav App' this Durga Puja

সুপ্রিয় বন্দ্যোপাধ্যায়: পুজোয় একাই ঠাকুর দেখতে বেরিয়েছেন? বন্ধুর অভাবে নিজেকে নিঃসঙ্গ মনে হচ্ছে? কুছ পরোয়া নেহি। স্মার্ট ফোনে কলকাতা পুলিশের ‘উৎসব অ্যাপ’ থাকলে আর চিন্তা নেই। পুজোয় ঠাকুর দেখার জন্য আপনাকে ‘পুজো স্পেশাল বন্ধু’ খুঁজে দেবে লালবাজারের ‘উৎসব অ্যাপ’।

‘আসান’-এর পাশাপাশি প্রতি বছরের মতো এবছরের পুজোর জন্যও লালবাজারে তৈরি হচ্ছে ‘উৎসব অ্যাপ’। এবার ঘটা করে এই অ্যাপের উদ্বোধন করার চিন্তাভাবনা রয়েছে লালবাজারের পুলিশ কর্তাদের। পুলিশ কমিশনার রাজীব কুমারের হাতেই এই অ্যাপ পুজোর আগেই উদ্বোধন করাতে চান লালবাজারের কর্তারা। সেই কারণে ‘উৎসব অ্যাপ’ তৈরির কাজ চলছে জোর কদমে।

[এবার পুজোয় বদ্ধভূমিতে চিলতে আকাশের খোঁজে উল্টোডাঙা পল্লিশ্রী]

গুগলের প্লে স্টোরে থেকে ইনস্টল করা যাবে ‘উৎসব অ্যাপ’। ঠাকুর দেখতে বেরিয়ে কোনও সমস্যায় পড়েছেন? সাহায্য নিন লালবাজারের ‘উৎসব অ্যাপ’-এর। এই অ্যাপেই থাকছে নিকটবর্তী থানার নাম ও টেলিফোন নম্বর। সেই নম্বরে ফোন করে সমস্যার কথা জানাতে পারেন। পাশাপাশি ঠাকুর দেখতে বেরিয়ে অসুস্থ হয়ে পড়লেও চিন্তার কোনও কারণ নেই। লালবাজারের ‘উৎসব অ্যাপ’-এ থাকছে নিকটবর্তী হাসপাতালের নাম ও টেলিফোন নম্বর। এর ফলে মুহূর্তের মধ্যেই আপনি সাহায্য নিতে পারবেন হাসপাতালের চিকিৎসকদের।

শুধু তাই নয়, আগুন লাগার কোনও খবরও আপনি ‘উৎসব অ্যাপ’-এর মাধ্যমে জানাতে পারেন দমকলে। নিকটবর্তী দমকলের তথ্যও থাকছে এই অ্যাপে। ঠাকুর দেখতে বেরিয়ে সকলেই একটু পেট পুজো করতে চান। সেখানেও মুশকিল আসান ‘উৎসব অ্যাপ’। এই অ্যাপেই থাকছে নিকটবর্তী রেস্টুরেন্টের যাবতীয় তথ্য। এমনকী ‘উৎসব অ্যাপ’ ডাউনলোড করলে আপনি বাড়িতে বসেই যে কোনও থিম পুজোর তথ্য জেনে যাবেন। এই অ্যাপেই থাকছে বিগ বাজেটের সমস্ত পুজোর মণ্ডপ ও প্রতিমার ছবি। এই অ্যাপ যাঁরা নিজের মোবাইলে ডাউনলোড করবেন, তাঁরা নিজেরাও মণ্ডপ ও প্রতিমার ছবি তুলে পাঠাতে পারেন।

[আমার দুগ্গা: মেয়েরা কখন আসবে দেখে সেই সময় মণ্ডপ যেতাম]

এবার ‘উৎসব অ্যাপ’-এর নতুন অপশন ‘পুজো স্পেশাল বন্ধু’। যে কোনও পুজো মণ্ডপে দাঁড়িয়ে আপনি বন্ধু খুঁজে নিতে পারবেন ‘উৎসব অ্যাপ’-এর মাধ্যমে। এমনকী এই অ্যাপের মাধ্যমে সেই বন্ধুর সঙ্গে পুজো নিয়ে চ্যাটিংও করতে পারবেন। অ্যাপের মাধ্যমে খোশগল্প করার পাশাপাশি বন্ধুকে ডেকে আলাপও করতে পারবেন। আলাপের পর সেই বন্ধুর সঙ্গে বন্ধুত্ব আরও গভীর করে হাতে হাত ধরে বেরিয়ে পড়তে পারেন মণ্ডপে মণ্ডপে। সেই ক্ষেত্রে ওই বন্ধুকেও ডাউনলোড করতে হবে কলকাতা পুলিশের ‘উৎসব অ্যাপ’।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে