১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশজুড়ে লকডাউনের মধ্যেও সচল কলকাতা ও হলদিয়া বন্দর, স্বাভাবিক কাজকর্ম

Published by: Subhamay Mandal |    Posted: April 1, 2020 6:48 pm|    Updated: April 1, 2020 6:48 pm

Kolkata Port Trust works smoothly amidst Lock Down

ফাইল ফটো

সুদীপ রায়চৌধুরি: দেশজুড়ে লকডাউনের এক সপ্তাহ পেরিয়ে গিয়েছে। বুধবার অষ্টম দিন। দেশের সর্বত্র কাজকর্ম বন্ধ। তবে সচল যাবতীয় জরুরি পরিষেবা। লকডাউনের মধ্যেও কাজকর্ম চলছে কলকাতা ও হলদিয়া বন্দরে। তবে স্বাভাবিকের তুলনায় একটু কম। কলকাতা বন্দরে গত তিনদিনে ৯টি ভেসেল এসেছে। মালপত্র নামিয়ে ৮টি ভেসেল রওনাও হয়ে গিয়েছে। বন্দরের আধিকারিকরা জানিয়েছেন, সমস্ত সুরক্ষাবিধি মেনেই বন্দরের কাজকর্ম হচ্ছে। জরুরি পণ্যের মধ্যে ওষুধ, কাগজ, ইস্পাতদ্রব্য-সহ প্রভৃতি জিনিসপত্র এসে পৌঁছচ্ছে বন্দরে।

হলদিয়াতেও তাই। গত তিনদিনে পণ্যবাহী ১১টি ভেসেল নোঙর করেছে। তার মধ্যে ৯টি ভেসেল কার্গো নামিয়ে ফেরত চলে গিয়েছে। যাতে বিভিন্ন জরুরি পণ্য এসে পৌঁছেছে গত কয়েকদিনে। সমস্ত সুরক্ষাবিধি মেনে এখানেও কাজকর্ম চলছে বলে জানিয়েছেন আধিকারিকরা। কলকাতা পোর্ট ট্রাস্টের চেয়ারম্যান বিনীত কুমার জানিয়েছেন, কলকাতা ও হলদিয়া বন্দরে স্বাভাবিক কাজকর্ম। শ্রমিক সংগঠন, কর্মী, এজেন্সিগুলির সঙ্গে আলোচনা করে সমস্ত সুরক্ষাবিধি মেনে চলা হচ্ছে। কর্মচারীদের সুরক্ষায় পিপিই পোশাক, মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: লকডাউনের সময়ে ভিড় মিষ্টির দোকানে, ক্রেতা সামলাতে নাজেহাল ব্যবসায়ীরা]

তাছাড়া চেয়ারম্যানের সঙ্গে বন্দরের পণ্যখালাস সংস্থাগুলির কর্তাদের সঙ্গেও নিয়মিত ভিডিও কনফারেন্সিংয়ে কথাবার্তা হচ্ছে। কাজকর্ম যাতে স্বাভাবিক ও সচল থাকে তার জন্য সব পক্ষই প্রয়োজনীয় পদক্ষেপ করছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে