BREAKING NEWS

১০ কার্তিক  ১৪২৮  বৃহস্পতিবার ২৮ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অ্যাকাউন্টে ৬০ লক্ষ, অন্ধকারে বস্তিবাসী মহিলা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 13, 2016 1:10 pm|    Updated: December 13, 2016 2:17 pm

Kolkata slumdweller finds Rs 60 lakh in her Jan Dhan account

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) আধিকারিকের কথা শুনে যেন আকাশ থেকে পড়লেন দিন আনি দিন খাই পরিবারের এক মহিলা। তাঁর নাকি একটি সরকারি ব্যাঙ্কে নিজস্ব জনধন অ্যাকাউন্ট রয়েছে। শুধু তাই নয়, সেই অ্যাকাউন্টে রয়েছে ৬০ লক্ষ টাকাও। রাতারাতি কবে ‘স্লামডগ’ থেকে যে তিনি ‘মিলেনিয়ার’-এ পরিণত হয়েছেন নিজেও জানেন না। এমনই অবাক কাণ্ড ঘটল কলকাতার মেটিয়াবুরুজ এলাকার বস্তিতে।

অর্থমন্ত্রকের নির্দেশে কালো টাকা উদ্ধারের লক্ষ্যে রবিবার কলকাতার চারটি জায়গা এবং তার পার্শ্ববর্তী এলাকায় তল্লাশি চালান ইডি আধিকারিকরা। ইডির হাতে আসা ঠিকানার খোঁজ চালিয়ে মেলে মেটিয়াবুরুজের বাড়িটি। গিয়ে দেখা যায়, সেখানে বস্তির ছোট্ট একটি বাড়িতে দিনমজুর বাবার সঙ্গে থাকেন সেই মহিলা। বাড়ি থেকে খুব বেশি বাইরেও বের হন না তিনি বলে জানা যায়। মহিলাকে জনধন অ্যাকাউন্টের কথা জানালে বিশ্বাসই করতে পারেননি তিনি। কারণ নিজে কখনও ব্যাঙ্কে গিয়ে এমন অ্যাকাউন্ট খোলেননি। গোটা ঘটনায় বিস্মিত ইডি আধিকারিকরাও। যে পরিবারের মাসিক আয় সাড়ে ৬ হাজার টাকা, তাঁদের অ্যাকাউন্টে রাতারাতি কীভাবে এত বড় অঙ্কের অর্থ জমা পড়ল, ভেবে পাচ্ছে না ইডিও।

ইডির অনুমান, হয়তো না বুঝে এই সংক্রান্ত কোনও কাগজে সই করে দিয়েছিলেন মহিলা। হয়তো কালো টাকা রাখার উদ্দেশেই এমন কাণ্ড ঘটানো হয়েছে। কারণ গত ৮ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নোট বাতিল ঘোষণার পরই অ্যাকাউন্টটিতে ওই অর্থ জমা পড়েছে। মহিলাকে জিজ্ঞাসাবাদ করছে ইডি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement