BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ATM প্রতারণায় মোটা অঙ্কের টাকা খোয়ালেন বৃদ্ধা, সতর্ক থাকতে বলুন বাড়ির প্রবীণদের

Published by: Sulaya Singha |    Posted: August 4, 2021 4:24 pm|    Updated: August 4, 2021 4:36 pm

Kolkata women falls prey to ATM fraud. loses thousands | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রযুক্তির সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলা প্রবীণদের পক্ষে বেশ চ্যালেঞ্জিং। আর তাঁদের সেই অসহায়তার সুযোগ নিয়েই আর্থিক প্রতারণার ঘটনা ঘটছে। ব্যতিক্রম নয় এ শহরও। এবার গল্ফগ্রিনে (Golf Green) এমনই এক ঘটনা ঘটল। একটি বেসরকারি ব্যাংকের ডেবিট কার্ড দিয়ে এসবিআই ব্যাংকের এটিএম থেকে টাকা তুলতে গিয়ে প্রায় লাখ খানেক টাকা খুইয়ে বসলেন এক বৃদ্ধা। থানায় অভিযোগ দায়ের হলেও এখনও অবশ্য খোয়া যাওয়া অর্থ ফিরে পাননি বৃদ্ধা।

ঘটনা গত শনিবারের। গল্ফ গ্রিনের একটি এসবিআই এটিএম থেকে টাকা তুলতে গিয়েছিলেন ৭৪ বছরের সঙ্ঘমিত্রা ঘোষ। ছেলের ICICI এটিএম কার্ড দিয়ে ১০ হাজার টাকা তুলছিলেন তিনি। ঠিক সেই সময়ই তাঁর দিকে এগিয়ে আসেন এক ব্যক্তি। কৌশলে বৃদ্ধার এটিএম কার্ড বদলে অ্যাকাউন্ট থেকে ৯০ হাজার টাকা তুলে নেয় ওই প্রতারক বলে অভিযোগ করেন বৃদ্ধা। গোটা ঘটনা ছেলে বোধিসত্ত্বকে জানানোর পর তিনি গল্ফ গ্রিন থানায় অভিযোগ দায়ের করেন। বোধিসত্ত্ব বাবুর কথায়, “মা ব্যাংকের এটিএম কিয়স্কে দাঁড়িয়েই মিনি স্টেটমেন্ট দেখছিলেন। সেই ফাঁকেই প্রতারক মায়ের কার্ডটি বদলে ফেলে। কৌশলে জেনে নেয় কার্ডের পিন নম্বরও। তারপরই একটা মেসেজ আসে আমার কাছে। দেখি, অ্যাকাউন্ট থেকে ৯০ হাজার টাকা ব্যালেন্স কেটে নিয়েছে।” বুঝতে পারেন, এটি বোধিসত্ত্ববাবুর কার্ড নয়।

[আরও পড়ুন: জলের তলায় হাসপাতাল,মুমূর্ষু রোগীর অস্ত্রোপচার করতে সাঁতার কাটলেন উদয়নারায়ণপুরের চিকিৎসকরা]

টাকা তুলতে গিয়ে প্রতারণার শিকার হওয়ায় মানসিক চাপ পড়েছে বৃদ্ধার উপর। বোধিসত্ত্ববাবু প্রশ্ন তুলছেন, কেন এসবিআইয়ের মতো এমন নামী ব্যাংকের এত বড় কিয়স্কে কোনও নিরাপত্তারক্ষী ছিলেন না? অনেক প্রবীণই এটিএমে টাকা তুলতে যান। কোনও সমস্যায় পড়লে আশপাশের লোকেদের থেকে সাহায্যও চেয়ে থাকেন। সেক্ষেত্রে নিরাপত্তারক্ষী থাকলে এই ধরনের প্রতারণার ফাঁদে পড়তে হয় না।

তিনি বলেন, “বয়স্কদের সঙ্গে এমন ঘটনা ঘটতেই পারে। কিন্তু তা এড়াতে তো আরও সতর্ক থাকা উচিত ব্যাংকগুলির।” তবে তাঁর আশা, পুলিশ এনিয়ে কড়া পদক্ষেপ নেবেন। খোয়া যাওয়া টাকা ফিরে পাবেন তিনি।

[আরও পড়ুন: Newtown Porn কাণ্ডে জারি ধরপাকড়, এবার গ্রেপ্তার শুটিং কো-অর্ডিনেটর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×