BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অভিষেক একাই একশো, রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পরে এজেন্সি পাঠাচ্ছে বিজেপি: কুণাল ঘোষ

Published by: Subhajit Mandal |    Posted: August 30, 2022 5:15 pm|    Updated: August 30, 2022 7:24 pm

Kunal Ghosh says BJP using agencies to tackle Abhishek Banerjee as they failed politically | Sangbad Pratidin

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: অভিষেক বন্দ্যোপাধ্যায় দুর্ভেদ্য দুর্গ। রাজনৈতিকভাবে তাঁর মোকাবিলা করতে না পেরে কেন্দ্রীয় এজেন্সি পাঠাচ্ছে বিজেপি। ফের তোপ দাগলেন কুণাল ঘোষ। তাঁর দাবি, অভিষেক বন্দ্যোপাধ্যায়কে বিজেপি ভয় পায়, তাই বারবার তাঁকে আক্রমমণ করা হচ্ছে।

কয়লা পাচার মামলায় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে সমন পাঠিয়েছে ইডি। আগামী শুক্রবার তাঁকে কলকাতার অফিসে হাজিরা দিতে বলা হয়েছে। শুধু তাই নয়, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের শ্যালিকাকেও সমন পাঠানো হয়েছে। এ প্রসঙ্গে এদিন সাংবাদিক বৈঠকে তৃণমূল মুখপাত্র বলেন, “২০২১ নির্বাচনের সময় দিল্লি থেকে যতজন এসেছেন তারা আক্রমণ করতেন অভিষেককে। মমতা বন্দ্যোপাধ্যায় আর অভিষেক তাদের টার্গেট।” কুণালের দাবি, রাজনীতিতে না পেরে অভিষেককে নিশানা করছে বিজেপি। কারণ অভিষেককে ওঁরা ভয় পায়। অভিষেক বিজেপির গলার কাঁটা। মমতা বন্দ্যোপাধ্যায় এর নামে কুৎসা এর রাজনৈতিক উদ্দেশ্যে মানসিক চাপ তৈরির কাজ চলছে। এটা করে অভিষেককে দমন করা যাবে না। একটা সামাজিক নেতিবাচক প্রচার এজেন্সিকে সামনে রেখে করছে। অভিষেক বন্দ্যোপাধ্যায়কে কিছুতেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে, তাই এরকম ঢ্যারা পেটাচ্ছে।

[আরও পড়ুন: অনুব্রতকে জামিন না দিলে বিচারকের পরিবারকে ফাঁসানোর হুমকি! গ্রেপ্তার বর্ধমানের আইনজীবী]

তৃণমূল মুখপাত্রের বক্তব্য, “বিজেপি নেতারা আগেভাগেই বলে দেন, এবার অভিষেকের বাড়িতে সিবিআই যাবে। এবার ইডি যাবে। এভাবে বারবার বিবৃতি দিয়ে তাঁরাই প্রমাণ করে দিয়েছেন যে রাজনীতিতে না পেরে তাঁকে টার্গেট করা হচ্ছে। বাংলার চার আনার নেতারা দিল্লির জেঠুকে গিয়ে বলেছেন, আর পেরে উঠছি না এবার পাঠাও এজেন্সি। এটা যে চক্রান্ত সেটা বিধানসভা নির্বাচনের আগেই প্রমাণিত।” আইনি পথেই ইডির এই সমনের মোকাবিলা করবেন অভিষেক। জানিয়েছেন কুণাল। তাঁর দাবি, অভিষেক একাই একশো, নিজের মতো করেই ইস্পাত কঠিন স্নায়ু নিয়ে মোকাবিলা করছেন। আগেও দিল্লি গিয়েছেন। বেরিয়ে এসে আবার বিজেপি বিরোধী অবস্থান পরিষ্কার রেখেছেন। এবার সমন পাওয়ার পরও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে আক্রমণ করে টুইট করেছেন।”

[আরও পড়ুন: ছেলেকে সামলাতে পারেন না, পুলিশকেও না! অমিত শাহকে তীব্র আক্রমণ অভিষেকের]

সোমবারই তৃণমূল ছাত্রপরিষদের মঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় আশঙ্কা প্রকাশ করেছিলেন, অভিষেককেও এরপর সমন পাঠাতে পারে বিজেপি। তারপরই অভিষেককে তলবের ব্যাপারটি প্রকাশ্যে আসে। যদিও ইডির তরফে দাবি করা হয়েছে গত ২৮ তারিখ অর্থাৎ তৃণমূল ছাত্র পরিষদের সমাবেশের আগেই অভিষেককে ওই নোটিস পাঠানো হয়েছে। এ প্রসঙ্গে কুণাল ঘোষের বক্তব্য, “যদি দিয়েও থাকে, সেটাও জেনেই দিয়েছে। ওরা কি জানত না অভিষেক তৃণমূল ছাত্র পরিষদের মঞ্চ থেকে বিজেপিকে আক্রমণ করবে? এই সমাবেশ তো পুরনো। বড় সমাবেশ। এখান থেকে তো বিজেপি কে আক্রমণ করা হবে এটা পরিষ্কার।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে