১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রাজ্যে আইনশৃঙ্খলার অবনতি হয়েছে, শহরে এসে মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2018 8:02 pm|    Updated: June 15, 2018 8:02 pm

Law & order disrupted in WB, says Central MoS Hansraj Aahir

রূপায়ণ গঙ্গোপাধ্যায়: পশ্চিমবঙ্গে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে অসন্তোষ প্রকাশ করলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রী হংসরাজ গঙ্গারাম আহির। সম্প্রতি পঞ্চায়েত নির্বাচনে বাংলায় হিংসার ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক অসন্তুষ্ট এমনটাই বার্তা দিয়ে গেলেন হংসরাজ গঙ্গারাম আহির। শুক্রবার রাজ্য বিজেপি দপ্তরে এক সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, “পঞ্চায়েত ভোটে যেভাবে হিংসা হয়েছে মিডিয়ার মাধ্যমে তা জেনেছি। মনোনয়ন জমা দিতে দেওয়া হয়নি। এ থেকে প্রমাণিত আইনশৃঙ্খলায় গন্ডগোল আছে।”

হংসরাজ বলেন, ‘ভোটে হিংসা মানেই গণতন্ত্রের পক্ষে চ্যালেঞ্জ। এখানকার আইএএস, আইপিএস অফিসাররা নিরপেক্ষভাবে কাজ করবে এটা আশা করি।’ তিনি বলেন, ‘আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়। সরকারের দায়িত্ব আইনশৃঙ্খলা ঠিক রাখা। পঞ্চায়েত নিয়ে রিপোর্ট প্রধানমন্ত্রী নিয়েছেন। স্বরাষ্ট্রমন্ত্রক নিয়েছে। প্রয়োজনে পুরুলিয়া যাবেন বলে জানান হংসরাজ।

পঞ্চায়েতে হিংসা নিয়ে পার্টির নেতাদের থেকে শুধু রিপোর্ট নিচ্ছেন কেন, আইনশৃঙ্খলা নিয়ে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে পার্টি অফিস থেকে শুধু রিপোর্ট নিচ্ছেন কেন? রাজ্য প্রশাসনের সঙ্গে কথা হয়েছে কি? কেন্দ্রীয় মন্ত্রীর জবাব, ‘আমি যে সরকারি প্রোগ্রামে এসেছিলাম সেখানে রাজ্য পুলিশের আইজিরা ছিলেন। আর পার্টি অফিসে এসেছিলাম, সংগঠনই মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী তৈরি করে। আমি সংগঠনের লোক হিসাবেই পার্টি অফিসে এসেছিলাম’, জানান হংসরাজ। এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্র রাষ্ট্রমন্ত্রীকে রাজ্যের আটজন আইপিএসের বিরুদ্ধে অভিযোগ জানিয়ে নামের তালিকা দেয় বিজেপি নেতৃত্ব।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে