BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভাল খাবার-টিভির দাবিতে লস্কর জঙ্গির অনশন জেলে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 11, 2017 8:38 am|    Updated: March 11, 2017 8:38 am

LeT terrorist on death row goes on fast demanding TV, 'good food'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চাই ভাল খাবার। সেই সঙ্গে টিভি সেটও। এমনই দাবিতে গত দুদিন ধরে অনশনে কুখ্যাত লস্কর জঙ্গি মুজাফ্ফর আহমেদ রাঠের। দমদমের সেন্ট্রাল জেলের ওই বন্দিকে বাধ্য হয়ে প্রেসিডেন্সি জেলে স্থানান্তরিত করেছে কর্তৃপক্ষ। সূত্রের খবর, প্রেসিডেন্সিতে স্থানান্তরিত করার পরই নাকি ওই জঙ্গি নিজের অনশন প্রত্যাহার করেছে।

(অ্যাসিড আক্রান্তকে ক্ষতিপূরণ, হাসপাতালে বিনামূল্যে চিকিৎসা দেবে রাজ্য)

জেল সূত্রে খবর, মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই বন্দি দুদিন ধরে ভাল খাবার এবং টিভি সেটের দাবিতে অনশন করছিল। সাধারণত, মৃত্যুদণ্ডপ্রাপ্ত বন্দিকে টিভি সেট দেওয়া হয় না। তবে জেল কর্তৃপক্ষের বক্তব্য, খাবারের মান নিয়ে জেলে কোনও অভিযোগ নেই। ওই বন্দিকে বোঝানোর চেষ্টা করেও কোনও লাভ হয়নি বলে জানিয়েছেন রাজ্যের কারামন্ত্রী অবনীমোহন জোয়ারদার।

(বহুতল থেকে রং ছুড়লে হতে পারে হাজতবাসও)

কাশ্মীরের অনন্তনাগের বাসিন্দা মুজাফ্ফর-সহ তিন কুখ্যাত জঙ্গিকে ২০০৭ সালে পেট্রাপোলের ইন্দো-বাংলাদেশ সীমান্ত থেকে গ্রেপ্তার করে বিএসএফ জওয়ানরা। বাকি দুই জঙ্গি পাক নাগরিক বলে জানা গিয়েছে। এই বছর জানুয়ারি মাসে তিনজনকেই মৃত্যুদণ্ড দেয় বনগাঁ আদালত। দেশদ্রোহিতার মামলায় তাদের দোষী সাব্যস্ত করেছে আদালত। কাশ্মীরে সন্ত্রাস হামলা চালানোর প্ল্যান ছিল তাদের। কিন্তু তার আগেই তাদের ধরে ফেলে বিএসএফ। জেল কর্তৃপক্ষ জানিয়েছে, চাপে রাখার জন্য এই ধরনের দাবি করে বন্দিরা। বিশেষত, মাওবাদী এবং জঙ্গিরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে