BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

‘কবি তর্পণে মদন মিত্র’, জন্মদিনে রবীন্দ্রসংগীতের প্রথম অ্যালবাম প্রকাশ কামারহাটির বিধায়কের

Published by: Sucheta Sengupta |    Posted: December 3, 2021 6:37 pm|    Updated: December 3, 2021 9:01 pm

Madan Mitra releases his first album of Rabindrasangeet on his birthday | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলনেত্রীর কথাই শিরোধার্য। তাঁর আদেশ পেয়ে নিরন্তর রবীন্দ্রসংগীত চর্চা শুরু করেছিলেন কামারহাটির তৃণমূল বিধায়ক তথা জনপ্রিয় নেতা মদন মিত্র (Madan Mitra)। আর শুক্রবার, ৩ ডিসেম্বর, নিজের জন্মদিনে (Birthday) কবি তর্পণ করলেন তিনি। প্রকাশ করলেন তাঁর রবীন্দ্রসংগীতের প্রথম অ্যালবাম। এদিন জোড়াসাঁকোয় গিয়ে কবিগুরুর মূর্তিতে মাল্যদানের পর সেখানেই অ্যালবামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মদন মিত্র। সঙ্গে ছিলেন সহযোগী শিল্পীরাও। এভাবেই জন্মদিন উদযাপনে মাতলেন কামারহাটির (Kamarhati) বিধায়ক।

অ্যালবামের নাম – ‘কবি তর্পণে মদন মিত্র’। রয়েছে দু’টি রবীন্দ্রসংগীত (Rabindrasangeet)। গত মাসেই তিনি কয়েকটি গান রেকর্ড করেছিলেন। টালিগঞ্জের স্টুডিওয় তাঁর গাওয়া চারটি রবীন্দ্রসংগীতের তালিকায় ছিল – ‘ওরে ভাই ফাগুন লেগেছে বনে বনে’, ‘আমারও পরাণ যাহা চায়।’ রেওয়াজে উঠে এসেছিল – ‘কী গাবো আমি, কী শুনাবো?’ স্টুডিওয় গেয়ে উঠেছিলেন – ‘আমায় যে সব দিতে হবে, সে তো আমি জানি’। তবে প্রকাশিত প্রথম রবিগানের অ্যালবামে এসব কিছুই তিনি রাখেননি। বরং নিজের দুটি প্রিয় গান – ‘আমার মাথা নত করে দাও হে প্রভু’ এবং ‘পুরানো সেই দিনের কথা’ শোনা যাবে মদন মিত্রের কণ্ঠে।  

[আরও পড়ুন: KMC Election: ‘তৃণমূলেই আছি’, মনোনয়ন প্রত্যাহার করে জানালেন ৭৩ নম্বরের নির্দল প্রার্থী রতন মালাকার]

আসলে, মদন মিত্রর এই রবীন্দ্রসংগীত চর্চার নেপথ্যে রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গত মাসে মধ্যমগ্রামে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। বৈঠক শেষে তিনি হঠাৎ কামারহাটির বিধায়ক মদন মিত্রর খোঁজ করেন। বলেন, ”মদন মিত্র কিছু বলল না তো! ওকে তো এতক্ষণ খেয়ালই করিনি।” এরপরই মমতা বলে ওঠেন, ”ও কিছু বলবে না। ও রবীন্দ্রসংগীত গাইবে।” আর মুখ্যমন্ত্রীর এই কথাই অনুপ্রেরণা মদন মিত্রর। দলনেত্রীর কথা শিরোধার্য করে তিনি রবিগানেই মনোসংযোগ করেন। এমনকী সংগীতচর্চার জন্য কবিগুরুর হাতে তৈরি শান্তিনিকেতনেও ঘুরে এসেছেন মদন মিত্র। প্রস্তুতি নিয়ে এবার প্রকাশ করলেন অ্যালবাম।

[আরও পড়ুন: ‘ডিপ ফ্রিজে কংগ্রেস, বিরোধীরা তাকিয়ে মমতার দিকে’, ‘জাগো বাংলা’য় ফের তোপ তৃণমূলের]

যদিও এর আগে মদন মিত্রর গাওয়া ‘ও লাভলি’ কিংবা ‘ইন্ডিয়া ওয়ানা হার বেটিয়া’ বেশ জনপ্রিয় হয়েছে। এসব নিয়ে অ্যালবাম কবে আসছে? এই প্রশ্নের উত্তর মেলেনি যদিও। আপাতত জনপ্রিয় নেতার ফোকাসে শুধুই রবীন্দ্রসংগীত।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে