BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফল খারাপের ভয়, গলায় দড়ি দিয়ে আত্মঘাতী মাধ্যমিক পরীক্ষার্থী

Published by: Sayani Sen |    Posted: July 15, 2020 9:52 am|    Updated: July 15, 2020 9:58 am

An Images

অর্ণব আইচ: চলতি সপ্তাহে মাধ্যমিকের (Madhyamik) ফলপ্রকাশের সম্ভাবনা যে রয়েছে, তা আগেই জেনেছিল ছেলেটা। ক্রমশই চুপচাপ হয়ে গিয়েছিল। বুধবারই যে ফলপ্রকাশ হবে তা শোনার পর আতঙ্কিত হয়ে যায় সে। ফল যে ভাল হবে না, সে বিষয়ে যেন নিশ্চিতই ছিল জিতেন্দ্র গুপ্তা নামে এক মাধ্যমিক পরীক্ষার্থী। আর সেই অনিশ্চয়তার জেরে গলায় দড়ি দিয়ে আত্মহত্যার সিদ্ধান্ত নিল সে। বাড়ি থেকে পুলিশ একটি সুইসাইড নোটও উদ্ধার করেছে।

ফল খারাপের ভয়। রেজাল্ট বেরোনোর আগেই আত্মঘাতী হল এক মাধ্যমিক পরীক্ষার্থী। পুলিশ জানিয়েছে, মঙ্গলবার রাজাবাগান থানা এলাকার মিঠা তালাওয়ে ঘটনাটি ঘটে। এখানেই থাকত জিতেন্দ্র গুপ্তা (১৭)। এই বছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছে সে। পরীক্ষা দেওয়ার পর থেকেই সে ভয় পেত যে, তার পরীক্ষার ফল ভাল হবে না। রেজাল্টের দিন যত এগিয়ে আসে, এই ভয় তাকে তত গ্রাস করতে থাকে। এদিন বাথরুমে একটি রড থেকে গলায় ওড়নার ফাঁস দিয়ে তাকে ঝুলতে দেখা যায়। রাজাবাগান থানার পুলিশ খবর পেয়ে তার দেহ উদ্ধার করে। ময়নাতদন্তে বাড়ির মধ্যে একটি সুইসাইড নোট পাওয়া গিয়েছে। তাতেই ভয়ের কথা লিখে গিয়েছে সে। পুরো ঘটনাটির তদন্ত চলছে। 

[আরও পড়ুন: কমছে না ‘রেফার’ রোগ, চার হাসপাতাল ঘুরে মৃত্যু করোনার উপসর্গযুক্ত বৃদ্ধার]

আচমকা ছেলের এমন আত্মহননের সিদ্ধান্তে স্তম্ভিত গোটা পরিবার। কীভাবে কঠিন বাস্তব মেনে নেবেন, তা যেন বুঝতেই পারছেন না ছাত্রের পরিজনেরা। মনোবিদরা বলছেন, জিতেন্দ্রর এমন সিদ্ধান্ত নেওয়ার নেপথ্যে হয়তো খানিকটা দায়ী তাঁর অভিভাবকরাও। কারণ বর্তমানে ছোট থেকেই সকলেই প্রতিযোগিতার ইঁদুরদৌড়ে অংশ নিচ্ছে। সবেতে প্রথম হতেই হবে, এভাবেই বোঝানো হচ্ছে পড়ুয়াদের। সেই লড়াই হয়তো ভীষণভাবে জিতেন্দ্রকে মানসিক চাপ দিচ্ছিল। আর সেই চাপ সহ্য করতে না পেরেই হয়তো এমন সিদ্ধান্ত নিতে বাধ্য হল মাধ্যমিক পরীক্ষার্থী। 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement