BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  শনিবার ২৪ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বাগুইআটিতে জোড়া ছাত্র খুনের জের? অপসারিত বিধাননগরের পুলিশ কমিশনার

Published by: Sucheta Sengupta |    Posted: September 15, 2022 6:30 pm|    Updated: September 15, 2022 7:12 pm

Major reshuffle in West Bengal police ranks, CP of Bidhannagar and 4 others transferred | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বাগুইআটিতে (Baguiati) দুই ছাত্রকে অপহরণের পর খুনের ঘটনা তোলপাড় ফেলে দিয়েছিল শহরে। পুলিশের ভূমিকা নিয়েও উঠে গিয়েছিল প্রশ্ন। তার জেরেই এবার বিধাননগর পুলিশ কমিশনারের (CP, Bidhannagar) পদ থেকে অপসারিত হতে হল আইপিএস সুপ্রতিম সরকারকে। তাঁর জায়গায় বিধাননগরের নতুন পুলিশ কমিশনার হলেন গৌরব শর্মা। এছাড়া আরও চার জায়গায় পুলিশ কর্তাদের পদে রদবদল করা হয়েছে। বৃহস্পতিবার এই সংক্রান্ত সরকারি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। যদিও প্রশাসনের তরফে একে রুটিন বদলি বলেই উল্লেখ করা হয়েছে।

 

দিন কয়েক আগে বাগুইআটিতে দুই ছাত্র অপহরণের পর উদ্ধার হয় তাদের দেহ। সেই দেহ আবার পড়েছিল মর্গে। পরে বাড়ির লোকজন গিয়ে শনাক্তকরণের পর বোঝা যায়, তা অপহৃত অতনু দে ও অভিষেক নস্করের দেহ। অপহরণের এতদিন পর কেন দেহ উদ্ধার হল, কেন মাঝের সময়ে পুলিশ তৎপর হয়ে তাঁদের উদ্ধারের চেষ্টা করল না, এসব প্রশ্ন উঠে যায়। পুলিশ প্রশাসনের বিরুদ্ধে ব্যাপক ক্ষোভ জমা হয় এলাকাবাসীর মধ্যে। 

[আরও পড়ুন: এসএসসি দু্র্নীতি মামলায় গ্রেপ্তার মধ্যশিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি কল্যাণময় গঙ্গোপাধ্যায়]

এসবের পরই বৃহস্পতিবার রাজ্য পুলিশ প্রশাসনে রদবদলের বিজ্ঞপ্তি জারি করা হয়। তাতে দেখা গিয়েছে, অপসারণ করা হয়েছে বিধাননগরের পুলিশ কমিশনার সুপ্রতিম সরকারকে। তাঁর বদলে এসেছেন গৌরব শর্মা। সুপ্রতিম সরকারকে বদলি করা হয়েছে ট্রাফিক ও রোড সেফটি বিভাগের এডিজি-আইজি পদে। 

[আরও পড়ুন: গর্তে ভরা জাতীয় সড়ক, প্রতিবাদে রাস্তায় গিয়ে গড়গড়ি খেলেন সমাজকর্মী, ভাইরাল ভিডিও]

এছাড়া শিলিগুড়ির পুলিশ কমিশনার পদেও বদল করা হয়েছে। গৌরব শর্মা ছিলেন শিলিগুড়ির এসপি। তাঁর বদলে সেখানকার দায়িত্ব পেলেন অখিলেশ চতুর্বেদী। বনগাঁ পুলিশ জেলার এসপি তরুণ হালদার এখন ডিসি, কলকাতা  (নর্থ ডিভিশন)। আর এই বিভাগের দায়িত্বে থাকা জয়িতা বসু বদলি হলেন বনগাঁয়। তবে এসবের মাঝে সবচেয়ে তাৎপর্যপূর্ণ বিধাননগরের পুলিশ কমিশনার বদল। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে