Advertisement
Advertisement

ট্রেডার্স অ্যাসেম্বলির মালিককে সাহায্যের আশ্বাস মুখ্যমন্ত্রীর

ক্ষতিগ্রস্ত হকারদেরও সাহায্যের নির্দেশ মেয়রকে।

Mamata assures help to Traders Assembly victims
Published by: Tanumoy Ghosal
  • Posted:January 21, 2019 2:03 pm
  • Updated:January 21, 2019 2:03 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গড়িয়াহাটে ভয়াবহ অগ্নিকাণ্ডে কার্যত ভস্মীভূত শহরের নামী বস্ত্র বিপণি ট্রেডার্স অ্যাসেম্বলি। দোকানের মালিককে সবরকম সাহায্যের আশ্বাস দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, ক্ষতিগ্রস্ত হকারদেরও সাহায্য করার জন্য মেয়র ফিরহাদ হাকিমকে নির্দেশ দিয়েছেন। মেয়র জানিয়েছেন, হকারদের সঙ্গে কথা বলে যতটা সম্ভব, তাঁদের সাহায্য করবে কলকাতা পুরসভা। নতুন স্টল তৈরি করে দেওয়া ও আর্থিক সাহায্য করা হবে। 

[ বিশ্বাসই হচ্ছে না প্রাণে বেঁচে গিয়েছেন, এখনও আতঙ্কে বহুতলের বাসিন্দারা]

Advertisement

নতুন বছরের শুরুতেই ফের ভয়াবহ অগ্নিকাণ্ড শহরে। শনিবার গভীর রাতে আগুন লেগে যায় গড়িয়াহাট মার্কেটের একটি ছ’তলা বাড়িতে। চোখের নিমেষে ভয়াবহ আকার নেয় আগুন। ভস্মীভূত হয়ে গিয়েছে শহরের নামী বস্ত্র বিপণি ট্রেডার্স অ্যাসেম্বলি-সহ ৯টি দোকান। ক্ষতিগ্রস্ত হয়েছেন ওই বহুতল লাগোয়া ফুটপাতের হকাররাও। পরিস্থিতি এতটাই ভয়াবহ ছিল যে, আগুন নেভাতে রবিবার বেলা গড়িয়ে যায়। এদিকে গড়িয়াহাটের ওই বহুতলে আবার থাকতেন কমপক্ষে ৪৫ জন। সময়মতো সকলেই বেরিয়ে আসতে পেরেছিলেন। তাই রক্ষা পেয়েছেন ফ্ল্যাটের বাসিন্দারা।  

Advertisement

গড়িয়াহাটে বহুতলের অগ্নিকাণ্ডের ঘটনায় কর্তৃপক্ষকে দায়ী করেছে দমকল। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই বহুতলে অগ্নিনির্বাপণ ব্যবস্থা সঠিক ছিল না। এমনকী, ছিল না বিকল্প সিঁড়িও। সোমবার সকালে গড়িয়াহাটের ট্রেডার্স অ্যাসেম্বলির মালিককে ফোন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছেন তিনি। সরকারি সাহায্য পাবেন ক্ষতিগ্রস্ত হকাররাও। এদিকে, মদ্যপান করাকে কেন্দ্র করে সংঘর্ষে রণক্ষেত্রের চেহারা নিল গড়িয়াহাটের ডোভার্স লেন। রবিবার রাত থেকে দফায় দফায় সংঘর্ষে জড়ান দুটি পাড়ায় বাসিন্দারা। আহত কমপক্ষে ৫। ঘটনায় ১২ জনকে গ্রেপ্তার করেছে গড়িয়াহাট থানার পুলিশ।

[ সম্পত্তি হাতাতে আধারে কারসাজি, চাকর বনে গেল ছেলে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ