BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

COVID যোদ্ধাদের কুর্নিশ রাজ্য সরকারের, ১ জুলাই রাজ্যে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Sucheta Sengupta |    Posted: June 29, 2020 5:13 pm|    Updated: June 29, 2020 6:04 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে স্বাস্থ্যকর্মীরা প্রত্যেকে প্রাণের ঝুঁকি নিয়ে পরিষেবা দিয়ে চলেছেন নিরন্তর। রাজ্যের সেই COVID যোদ্ধাদের কুর্নিশ জানাতে আগামী ১ জুলাই সাধারণ ছুটি (State Holiday) ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। আজ বিকেলে নবান্নে সাংবাদিক বৈঠক করে তিনি জানান, ওইদিন রাজ্যে ছুটি। করোনা পরিস্থিতিতে পরোক্ষভাবেও অনেকে সাহায্য করছেন। তাঁদের সকলকে সম্মান জানাতে ওই ছুটি ঘোষণা করা হল।

প্রসঙ্গত, ১ জুলাই রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা জনপ্রিয় চিকিৎসক ডাক্তার বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যুদিন। চিকিৎসক মহলের কাছে দিনটি বিশেষ গুরুত্বের। সাম্প্রতিক করোনা আবহে সেই ‘ডক্টরস ডে’ কে-ই করোনা যোদ্ধাদের সম্মান জানানোর জন্য বেছে নিলেন মুখ্যমন্ত্রী। ওই দিন রাজ্য সরকারের সমস্ত দপ্তরও ছুটির আওতায়। তাঁর এই ঘোষণা চিকিৎসকদের কাছে বিশেষ অনুপ্রেরণার, এমনই মত সংশ্লিষ্ট মহলের।

[আরও পড়ুন: ‘দূরত্ব বিধি মেনে মেট্রো চালানো অসম্ভব’, স্বরাষ্ট্র সচিবের সঙ্গে বৈঠকে সাফ জানাল কর্তৃপক্ষ]

এদিন সাংবাদিক সম্মেলনের শুরুতেই মুখ্যমন্ত্রী সেইসব মানুষের কথাই প্রথমে বলেন, যাঁরা এই কঠিন পরিস্থিতিতে অক্লান্ত পরিষেবা দিয়ে চলেছেন। তাঁর কথায়, ”যাঁরা সরাসরি চিকিৎসা পরিষেবা কিংবা অন্যান্য স্বাস্থ্য পরিষেবায় যুক্ত রয়েছেন, তাঁদেরও তো মরাল সাপোর্ট দিচ্ছে তাঁদের পরিবার। আড়ালে থেকে এই সমর্থনটা জুগিয়ে যাচ্ছেন বলেই ফ্রন্টলাইন ওয়ারিয়ররা এত ভালভাবে কাজ করতে পারছেন। এঁদের সকলকে আমাদের তরফে শ্রদ্ধা, সম্মান। সকলের জন্য  আমরা স্থির করেছি, ১ তারিখ রাজ্যে ছুটি। এই ছুটির মাধ্যমে তাঁদের এতদিনের কাজকে সম্মান জানাতে চাইছি।”

[আরও পড়ুন: করোনার সঙ্গে পাল্লা দিয়ে আতঙ্ক বাড়াচ্ছে ডেঙ্গু, পরিস্থিতি মোকাবিলায় বৈঠকে মুখ্যসচিব]

১ জুলাই রাজ্যে সাধারণ ছুটি ঘোষণার পাশাপাশি কেন্দ্রের কাছে মুখ্যমন্ত্রীর আবেদন, ওই দিন যেন জাতীয় ছুটি ঘোষণা করা হয়। সাম্প্রতিক পরিস্থিতিতে করোনা যোদ্ধারা তাতে উৎসাহ পাবেন, সেকথা ভেবেই তাঁর এই আবেদন। অন্যান্য রাজ্যের চিকিৎসক, স্বাস্থ্যকর্মীদেরও যাতে এই দিন ছুটি দেওয়া যায়, তার জন্যও তিনি অনুরোধ করেছেন বলেও নবান্ন থেকে জানান মুখ্যমন্ত্রী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement