৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

‘কবে দেশের নামটাও বদলে দেবে’, মোতেরার নাম বদল নিয়ে মোদিকে বিঁধলেন মুখ্যমন্ত্রী

Published by: Subhajit Mandal |    Posted: February 25, 2021 1:21 pm|    Updated: February 25, 2021 3:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বুধবারই বিশ্বের বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামের নামকরণ হয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) নামে। একটা সময় আহমেদাবাদের এই স্টেডিয়ামটির নাম ছিল সর্দার বল্লভভাই প্যাটেল। কিন্তু নবনির্মিত স্টেডিয়ামটি থেকে সর্দার প্যাটেলের নাম সরিয়ে দেওয়া হয়েছে মোদির নাম। যা নিয়ে এবার তীব্র কটাক্ষ করলেন এরাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, “এবার দেশের নামটাই না বদলে দেয়।”

জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে বৃহস্পতিবার কার্যত নজিরবিহীন প্রতিবাদে শামিল হন মুখ্যমন্ত্রী। গাড়ির পরিবর্তে এদিন হাজরা থেকে ইলেকট্রিক স্কুটারে নবান্ন পর্যন্ত যান মমতা। প্রথমে বাড়ি থেকে হেঁটে হাজরা মোড় আসেন তিনি। সেখান থেকে ইলেকট্রিক স্কুটারে নবান্ন (Nabanna) যান। নবান্ন পৌঁছেই একাধিক ইস্যুতে কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বিঁধেছেন মমতা। মোতেরা স্টেডিয়ামের নাম বদল ইস্যুতে মমতার কটাক্ষ, “সবটাই নিজের নামে করে নিচ্ছে। স্টেডিয়ামের নামও পালটে দিচ্ছে।” মমতার আক্রমণ, “মহাত্মা গান্ধী, নেতাজি, বাবাসাহেব আম্বেদকর সবার নাম বদলে দেবে। দেশের সব রাস্তাঘাটের নাম বদলে দেবে। কবে হয়তো দেশের নামটাও বদলে দেবে।”

[আরও পড়ুন: ‘দেশটাকে বেচে দিচ্ছে মোদি সরকার’, স্কুটারে নবান্নে পৌঁছে জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে তোপ মমতার]

মমতা একা নন, মোতেরা স্টেডিয়ামের এই নামবদল নিয়ে অন্য বিরোধীরাও সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন। কংগ্রেস (Congress) নেতা রাহুল গান্ধী গতকাল একটি টুইটে বোঝানোর চেষ্টা করেন, তিনি যে এই সরকারকে ‘হম দো, হমারে দো’ সরকার বলে তোপ দেগেছিলেন, সেটাকেই সত্যি প্রমাণ করল বিজেপি। বললেন, “সত্যিটা খুব সুন্দরভাবেই প্রকাশ পেল। নরেন্দ্র মোদি স্টেডিয়াম, আদানি এন্ড, রিলায়েন্স এন্ড এবং দায়িত্বে জয় শাহ। হোম দো হামারে দো।” রাহুলের পাশাপাশি আম আদমি পার্টি-সহ অন্য বিরোধীরাও সরকারের সিদ্ধান্তকে কটাক্ষ করেছে। নেটদুনিয়াতেও চলছে জোর চর্চা। বস্তুত, এর আগে দেশের একাধিক সৌধের নাম বদলের নজির আছে। কংগ্রেস আমলে বহু সৌধের নাম হয়েছে নেহেরু-গান্ধী পরিবারের সদস্যদের নামে। কিন্তু, ক্ষমতায় থাকাকালীনই কোনও প্রধানমন্ত্রীর নামে এভাবে স্টেডিয়ামের নামকরণ নজিরবিহীন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement