Advertisement
Advertisement
Mamata Banerjee

রেমাল পরবর্তী পরিস্থিতির তদারকি, দুর্যোগের জেরে নির্বাচনী কর্মসূচি বদল করলেন মমতা

কলকাতা উত্তর কেন্দ্রে তৃণমূল প্রার্থীর প্রচারে রোড শো জনসভার সময় পরিবর্তন করা হয়েছে। নিজেই ফেসবুক পোস্টে তা জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো। 

Mamata Banerjee changed her schedule for looking after Remal relief work

ফাইল ছবি।

Published by: Sucheta Sengupta
  • Posted:May 27, 2024 1:35 pm
  • Updated:May 27, 2024 2:20 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাজ্য়ের উপকূল এবং সংলগ্ন এলাকার উপর দিয়ে বয়ে গিয়েছে ঘূর্ণিঝড় রেমাল। তার দাপটে শহর কলকাতার অনেকাংশ বিপর্যস্ত। রাস্তাঘাটে গাছ উপড়ে পড়ে যোগাযোগ ব্যবস্থা ব্যাহত কোথাও কোথাও। মেট্রো স্টেশনে জল জমে মেট্রো চলাচলও আংশিক বন্ধ। এছাড়া দক্ষিণ ২৪ পরগনার উপকূলের এলাকাগুলি প্রায় তছনছ হয়ে গিয়েছে। এই অবস্থায় রেমাল পরবর্তী রাজ্যের সামগ্রিক পরিস্থিতির রিপোর্ট চাইলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সূত্রের খবর, মুখ্যসচিবের কাছ থেকে তিনি ক্ষয়ক্ষতির বিস্তারিত রিপোর্ট চেয়েছেন। জেলাশাসকদের মাধ্যমে রিপোর্ট তৈরির কাজ চলছে বলে নবান্ন সূত্রে খবর। অন্য়দিকে, দুর্যোগের জেরে নিজের নির্বাচনী কর্মসূচিও সামান্য বদল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতা উত্তর কেন্দ্রে তৃণমূল প্রার্থীর প্রচারে রোড শো জনসভার সময় পরিবর্তন করা হয়েছে। নিজেই ফেসবুক পোস্টে তা জানিয়েছেন তৃণমূল সুপ্রিমো। 

Advertisement

যে কোনও প্রাকৃতিক বিপর্যয়ের পরই মুখ্যমন্ত্রীর দপ্তরে রিপোর্ট পাঠানো হয়ে থাকে। রবিবার ঘূর্ণিঝড় রেমাল (Cyclone Remal) আছড়ে পড়ে ভালোই দাপট দেখিয়েছে। দুই ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুর বেশি ক্ষতিগ্রস্ত। প্রাথমিকভাবে নবান্নে আসা রিপোর্ট অনুযায়ী, ১২০০ বিদ্যুতের খুঁটি নষ্ট হয়েছে, যার মধ্যে সুন্দরবনেই তিনশোর বেশি। এছাড়া ৩০০র বেশি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মৃত্যু হয়েছে ২ জনের। জেলাশাসকদের কাছ থেকে ক্ষতিগ্রস্ত প্রতি ব্লকের আলাদা করে রিপোর্ট চাওয়া হয়েছে বলে খবর নবান্ন (Nabanna) সূত্রে। সমস্ত তথ্য পেলে এর পর বিস্তারিত রিপোর্ট পাঠানো হবে মুখ্যমন্ত্রীর কাছে। এমনই জানিয়েছেন মুখ্যসচিব বিপি গোপালিকা। এছাড়া সূত্রের খবর, কলকাতার রাস্তায় ভেঙে পড়া সমস্ত গাছ পরিষ্কার করে যানবাহন চলাচল স্বাভাবিক করতে কলকাতা পুরসভাকে (KMC) বিশেষ নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

Advertisement

[আরও পড়ুন: ঘূর্ণিঝড় রেমালের দাপট কাটিয়ে দমদম বিমানবন্দরে চালু উড়ান পরিষেবা, এখনও জলমগ্ন রানওয়ে

এদিকে, দুর্যোগের মাঝেও নির্বাচনী প্রচার চালিয়ে যাচ্ছেন তৃণমূল (TMC) সুপ্রিমো। রবিবারও তিনি যাদবপুর লোকসভা কেন্দ্রে জোড়া জনসভা করেছেন। যদিও এদিন রেমাল আছড়ে পড়ার পূর্বাভাস পেয়ে রোড শো বাতিল করেছিলেন তিনি। সোমবার প্রচারসূচিতে সামান্য বদল করলেও রোড শো এবং জনসভা – দুইই করবেন তৃণমূল সুপ্রিমো। জানা গিয়েছে, কলকাতা উত্তরের (Kolkata Uttar) প্রার্থী সুদীপ বন্দ্যোপাধ্যায়ের জন্য সন্ধে ৬টায় বেলেঘাটা গান্ধীভবন থেকে মানিকতলা পর্যন্ত পদযাত্রা করবেন মমতা। তার আগে বিকেল ৫টায় বড়বাজারে জনসভা করবেন।

[আরও পড়ুন: ‘নিজেকে প্রমাণ করার জেদ থেকেই সাফল্য’, এশিয়ান চ্যাম্পিয়নশিপে সোনা জিতে অকপট দীপা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ