BREAKING NEWS

২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘দিদিকে বলো’, এবার রাজ্যবাসীর সঙ্গে সরাসরি জনসংযোগে মমতা

Published by: Tanumoy Ghosal |    Posted: July 29, 2019 2:54 pm|    Updated: July 30, 2019 5:16 pm

Mamata Banerjee launches 'Didi k Bolo' campaigns in the state

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায় ও দীপঙ্কর মণ্ডল: লোকসভা ভোটে শোচনীয় ফলের জের। রাজ্য জুড়ে জনসংযোগের নয়া কৌশল নিল তৃণমূল কংগ্রেস। নজরুল মঞ্চে দলের বিধায়কের সঙ্গে বৈঠকের আগে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা,  এবার গ্রামে গ্রামে গিয়ে স্থানীয় বাসিন্দাদের অভাব-অভিযোগ শুনবেন তৃণমূল কংগ্রেসে নির্বাচিত জনপ্রতিনিধি ও দলের কর্মীরা। এমনকী, যদি কেউ চান, তাহলে ফোন করে কিংবা ওয়েবসাইট মারফতও তৃণমূল নেতৃত্ব, এমনকী খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছেও অভিযোগ জানাতে পারবেন। এই কর্মসূচির নাম দেওয়া হয়েছে ‘দিদিকে বলো’।

[ আরও পড়ুন: চিকিৎসক নিগ্রহকাণ্ডে ধৃত আরও ২, জুনিয়র ডাক্তারদের লালবাজার অভিযান ঘিরে অনিশ্চয়তা]

সদ্য সমাপ্ত লোকসভা ভোটে রাজ্যে ৪২টি আসনের মধ্যে ৪২টি জেতার লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছিলেন খোদ দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু তা তো হয়ইনি, উলটে আগে তৃণমূল কংগ্রেসের আসন কমে গিয়েছে। উত্তরবঙ্গ ও জঙ্গলমহল-সহ রাজ্যের ১৮টি আসনে জিতেছে বিজেপি। কিন্তু কেন এমন হল?  উত্তর খুঁজতে এবার জনসংযোগ আরও নিবিড় করার সিদ্ধান্ত নিয়েছেন তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ঘোষণা, আগামী ১০০ দিন ধরে রাজ্যের বিভিন্ন প্রান্তে দশ হাজারেও বেশি গ্রামে যাবেন তৃণমূল কংগ্রেসের নির্বাচিত জনপ্রতিনিধিরা। বাড়ি বাড়ি গিয়ে স্থানীয় বাসিন্দা, এমনকী এলাকায় দলের কর্মীদের অভাব-অভিযোগ শুনবেন তাঁরা। প্রয়োজনে বুথকর্মীদের খাওয়া-দাওয়া ও গ্রামেই কারও বাড়িতে রাত্রিবাসও করবেন শাসকদলের প্রতিনিধিরা। তবে নিজেদের অভাব-অভিযোগ জানানোর জন্য  সাধারণ মানুষকে যে স্রেফ তৃণমূল কংগ্রেসের প্রতিনিধিদের মুখাপেক্ষী হয়ে থাকতে হবে, তা কিন্তু নয়। চাইলে যে কেউ ফোন নম্বর কিংবা ওয়েবসাইট মারফত খোদ তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও কথা বলতে পারেন। নয়া এই কর্মসূচির নাম ‘দিদিকে বলো’।

কিন্তু কোন নম্বরে ফোন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগ করতে হবে? নম্বরটি হল ৯১৩৭০৯১৩৭০। স্রেফ সাধারণ মানুষের অভাব-অভিযোগ শোনার জন্য www.didikbolo. com নামে একটি ওয়েবসাইট চালু করার কথা ঘোষণা করা হয়েছে।

ছবি: পিন্টু প্রধান

[আরও পড়ুন: পুজোয় যাত্রী চাপ সামলাতে কি ফের পাতালে নামবে আরও দুই ‘বিতর্কিত’ মেধা?]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে