BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘আমলারাই সরকারের আসল মুখ’, WBCS অফিসারদের জন্য একাধিক ঘোষণা মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: May 12, 2022 1:25 pm|    Updated: May 12, 2022 4:38 pm

Mamata Banerjee praises WBCS officers, says they are the face of government

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমলাদের জন্য দরাজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। টাউন হল থেকে WBCS অফিসারদের জন্য বিশেষ ভাতা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। প্রশংসা করলেন রাজ্যের তিন জেলাশাসকের। বললেন, ‘আমলারাই সরকারের আসল মুখ।’

বৃহস্পতিবার দুপুরে টাউন হলের উদ্বোধন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর সেখান থেকেই বিডিও, ডিএমদের প্রশংসা করেন তিনি। বিশেষ করে পুরুলিয়া, বীরভূম ও পূর্ব মেদিনীপুরের ডিএমের নাম উল্লেখ করেন তিনি। বলেন, “কোভিড কাল থেকে WBCS অফিসাররা খুব ভাল কাজ করেছেন। আমলারাই সরকারের আসল মুখ। আমার নজরে রয়েছে কারা কীভাবে কাজ করছেন। আগামীতে জেলা বাড়ানো হবে।” জেলা বাড়ানোর কথা জানানোর পাশাপাশি WBCS পদ বাড়ানোর কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। এরপরই WBCS অফিসারদের জন্য একগুচ্ছ ঘোষণা করেন মমতা। 

[আরও পড়ুন: নিরাপত্তায় নজর, এবার রাতের শহরে ট্রাফিক সার্জেন্টদের কাছে থাকবে আগ্নেয়াস্ত্র, নির্দেশ লালবাজারের]

মুখ্যমন্ত্রী এদিন জানিয়েছেন, IAS অফিসারদের সঙ্গে WBCS অফিসারদের ভাতায় আর পার্থক্য থাকবে না। WBCS অফিসারদের ন্যূনতম বিশেষ ভাতা আগে ছিল ১২০০ টাকা। এবার সেটাই বাড়িয়ে করা হচ্ছে ৩০০০ টাকা। যে অফিসাররা বেতনের উর্ধ্বসীমায় পৌঁছে গিয়েছেন, তাঁদের জন্য বিশেষ ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। তাঁদের বিশেষ ভাতা হিসেবে দেওয়া হবে ১০,০০০ টাকা। এছাড়া প্রতিবছর স্বাস্থ্য পরীক্ষা করা হবে WBCS অফিসারদের।

আমলাদের জন্য একাধিক ঘোষণার মাঝেই এদিনও কেন্দ্রকে তোপ দেগেছেন মুখ্যমন্ত্রী (Mamata Banerjee)। বলেন, “কেন্দ্র প্রয়োজন মতো IAS দিচ্ছে না। রাজ্যের পাওনা টাকা দিচ্ছে না। একাধিকবার এ বিষয়ে কথা বলেও কোনও লাভ হয়নি। পাওনা টাকা থেকে বঞ্চিত হচ্ছে বাংলা।”

[আরও পড়ুন: PUBG খেলতে খেলতে প্রেম-যৌনতা! বিবাহিত প্রেমিকাকে ধর্ষণের অভিযোগ, নিস্তার পেতে আদালত যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে