২ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘আমরা ক্ষমতায় থাকলে আজীবন ফ্রি রেশন পাবেন’, একুশের সভা থেকে বড় ঘোষণা মমতার

Published by: Tiyasha Sarkar |    Posted: July 21, 2020 2:43 pm|    Updated: July 21, 2020 9:32 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একুশের সভা থেকে রাজ্যবাসীর জন্য বড় ঘোষণা করলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। বললেন, “আমরা ক্ষমতায় থাকলে সারাজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য পরিষেবা ও শিক্ষার সুযোগ পাবে বাংলার মানুষ।” আত্মবিশ্বাসের সঙ্গে তৃণমূল সুপ্রিমো বললেন, “আগামী বছর বৃহত্তর ২১ জুলাই হবে।”

করোনা কালে বাধ্য হয়ে চলতি বছরে ভারচুয়ালি ২১ জুলাই পালন করছে তৃণমূল (TMC)। ভারচুয়ালি বক্তব্য রাখছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকেই এদিন করোনা (Corona Virus) ও আমফানে (Amphan) মৃতদের প্রতি শ্রদ্ধা জানান তিনি। রেশন নিয়ে লাগাতার যে ধরনের অভিযোগ উঠছে সেই প্রসঙ্গে কথা বলতে গিয়ে বিঁধলেন বিরোধীদের। ক্ষতিগ্রস্তদের আশ্বাস দিয়ে ফের বলেন যে, প্রত্যেকেই প্রাপ্য ক্ষতিপূরণ পাবেন। এরপরই সভামঞ্চ থেকে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “আমরা যদি ক্ষমতায় থাকি, তাহলে শুধু একবছর নয়। বাংলার মানুষ সারাজীবন ফ্রি রেশন, স্বাস্থ্য ও শিক্ষা পরিষেবা পাবে। টাকা কোথা থেকে আসবে সে চিন্তা করতে হবে না কাউকে। মানুষের জন্য যা করা প্রয়োজন তা-ই করব।” এর পাশাপাশি, এদিনের সভা থেকে তৃণমূল সুপ্রিমো আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, “এবছর ভারচুয়ালি হলেও, আগামী বছর বৃহত্তম ২১ জুলাই পালিত হবে। চক্রান্ত-করোনাকে দূরে সরিয়ে সমবেত হব আমরা।”

[আরও পড়ুন: নিয়ন্ত্রণের বাইরে সংক্রমণ, গোটা বর্ধমান শহরে লকডাউনের ভাবনা জেলা প্রশাসনের]

প্রসঙ্গত, করোনা আবহে চলতি বছরের মার্চে লকডাউন জারি হয়েছে দেশে। একই পরিস্থিতি ছিল এরাজ্যেও। বন্ধ করে দেওয়া হয়েছিল অফিস-কাছাড়ি। ফলত আর্থিক সংকট দেখা দেবে এই আশঙ্কা করে বিনামূল্যে রেশন বিলির সিদ্ধান্ত নিয়েছিল প্রশাসন। পরবর্তীতে লকডাউন দীর্ঘায়িত হওয়ায় রেশন বিলির সময়সীমাও বাড়ানো হয়। রাজ্য ঘোষণা করেছিল আগামী ২১ জুন পর্যন্ত বিনামূল্যে রেশন বিলি হবে। এদিন সেই ঘোষণা প্রসঙ্গে আলোচনা করতে গিয়েই আজীবন ফ্রি রেশন বিলির ঘোষণা করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন: প্রেমিকের সঙ্গে সহবাস স্ত্রীর, মেজাজ হারিয়ে মাসি ও মেসোশ্বশুরের গায়ে আগুন ধরাল যুবক!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement