BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

‘নেতাজির মূর্তি উন্মোচনে যথাযথভাবে আমন্ত্রণ জানানো হয়নি’, কেন্দ্রকে তোপ মুখ্যমন্ত্রীর

Published by: Subhajit Mandal |    Posted: September 8, 2022 1:31 pm|    Updated: September 8, 2022 1:36 pm

Mamata Banerjee slammed Central Gov for not inviting her appropriately on unveiling Netaji statue | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে বৃহস্পতিবার ইন্ডিয়া গেটে নেতাজির মূর্তি উন্মোচন হচ্ছে। বৃহস্পতিবার রাজধানীর ‘কর্তব্য পথে’র আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একইসঙ্গে ইন্ডিয়া গেটে (India Gate) স্থাপিত নেতাজির (Netaji Subhash Chandra Bose) গ্রানাইট পাথরের মূর্তিরও আনুষ্ঠানিক উন্মোচন করার কথা রয়েছে। কিন্তু সেই অনুষ্ঠানে যে পদ্ধতিতে রাজ্য সরকারকে আমন্ত্রণ পাঠানো হয়েছে, সেটা যথাযথ নয়, বরং অপমানজনক। যা নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এদিন নেতাজি ইন্ডোরে তৃণমূলের (TMC) সমাবেশে যোগ দেওয়ার আগে রেড রোডে নেতাজির মূর্তিতে মাল্যদান করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তারপরই বিজেপিকে তোপ দেগে অভিযোগ করেন, কেন্দ্রের এক অধস্তন সচিবকে দিয়ে রাজ্যকে আমন্ত্রণ জানানো হয়েছে। এটা অপমানজনক। এদিন মুখ্যমন্ত্রী বলেন,’দিল্লির অনুষ্ঠানে আমাদের ঠিক করে আমন্ত্রণ পর্যন্ত জানায়নি। আন্ডার সেক্রেটারির নামে একটা চিঠি এসেছে। এটা তো অপমান। অন্তত একজন মন্ত্রীর নামে চিঠি দিতে পারত। আমরা যেন চাকর-বাকর। ওদের আগেই আমি নেতাজির মূর্তিতে মাল্যদান করে গেলাম। দিল্লির অনুষ্ঠান আমি বাংলায় উদ্বোধন করে এলাম। ‘ মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কেন্দ্রের সেই চিঠির পালটা চিঠিও ইতিমধ্যেই চিঠি দিয়েছেন রাজ্যের মুখ্যসচিব।

[আরও পড়ুন: বন্যা বিধ্বস্ত বেঙ্গালুরুতে নেই মাথাগোঁজার ঠাঁই! এক রাতের হোটেল ভাড়া ৪০ হাজার]

উল্লেখ্য, গত ২৩ জানুয়ারি নেতাজির জন্মবার্ষিকীতে তাঁর হলোগ্রাম স্ট্যাচুর উদ্বোধনও করেন মোদি (Narendra Modi)। কথা ছিল ১৫ আগস্টের মধ্যে গ্রানাইটের মূর্তির উদ্বোধন হবে। যদিও শেষ পর্যন্ত তা হয়নি। মাঝে হলোগ্রামেরও খোঁজ মিলছিল না। যা নিয়ে আগেও সরব হয়েছে তৃণমূল। এদিন মুখ্যমন্ত্রী ফের বলেন, ‘ওরা তো নেতাজির মূর্তি ভেঙে দিয়েছে দিল্লিতে।’

[আরও পড়ুন: মহারাষ্ট্রে স্বরাষ্ট্রমন্ত্রীর নিরাপত্তায় গলদ! আধিকারিক পরিচয়ে অমিত শাহর কাছে ‘সন্দেহভাজন’ ব্যক্তি]

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারত সফরে এসেছেন। অথচ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁকে দেখা করার অনুমতি দেওয়া হয়নি। কেন্দ্রের তরফে বাংলাদেশকে সাফ জানিয়ে দেওয়া হয়েছিল সীমান্তবর্তী কোনও রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে দেখা করা যাবে না। এমনকী বাংলাকে হাসিনার (Seikh Hasina) সফর সম্পর্কে জানানো পর্যন্ত হয়নি। এদিন তা নিয়েও সরব হয়েছেন মুখ্যমন্ত্রী। তিনি বলেন,”বাংলাদেশের প্রধানমন্ত্রী এখন ভারতে আছেন। কই তাঁর সফর নিয়ে তো আমাদের কিছু বলা হয়নি। আমি এই প্রথম দেখলাম বাংলাদেশের প্রধানমন্ত্রী এসেছেন, অথচ বাংলা বাদ।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে