৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কী করেছিল কেষ্ট?’, অনুব্রতর গ্রেপ্তারি নিয়ে কেন্দ্রীয় সংস্থাকে তোপ মুখ্যমন্ত্রীর

Published by: Tiyasha Sarkar |    Posted: August 14, 2022 6:33 pm|    Updated: August 14, 2022 9:06 pm

Mamata Banerjee slams CBI on Anubrata Mandal arrest | Sangbad Pratidin

ফাইল ছবি।

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: অনুব্রত মণ্ডলকে গ্রেপ্তার করা নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সিবিআই ও বিজেপিকে নজিরবিহীনভাবে তোপ দাগলেন তিনি। বললেন, “কেষ্টর বাড়িতে তাণ্ডব করেছে সিবিআই।”  

রাত পোহালেই ৭৫ তম স্বাধীনতা দিবস। তার আগে রবিবার বেহালায় প্রাক স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এদিন সেখান থেকেই অনুব্রত মণ্ডলের (Anubrata Mandal) গ্রেপ্তারি নিয়ে মুখ খুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরাসরি প্রশ্ন তুললেন, “কী করেছিল কেষ্ট? কেন গ্রেপ্তার করা হল ওকে?” মমতার অভিযোগ, অন্যায়ভাবে গ্রেপ্তার করা হয়েছে অনুব্রতকে। এরপরই মুুখ্যমন্ত্রী বলেন, “কোনওদিন ক্ষমতা বা পদ চায়নি অনুব্রত।” তিনি বলেন, “কেষ্টকে আমি অনেকবার বলেছি তুই এমএলএ হতে পারিস, এমপি হওয়ার পরামর্শও দিয়েছি। কিন্তু কোনওদিন ও রাজি হয়নি। রাজ্যসভার সাংসদ করতেও চেয়েছিলাম, তাতে রাজি হয়নি।”

[আরও পড়ুন: বোলপুরে ৫০ বিঘা জমিতে অনুব্রত মণ্ডলের খামারবাড়ি! বিস্ফোরক দাবি কেয়ারটেকারে পরিবারের]

এরপরই অনুব্রতর স্ত্রীর প্রসঙ্গ তোলেন মুখ্যমন্ত্রী। বলেন, “গত ২ বছর কেষ্টর কীভাবে কেটেছে আমরা জানি। পঞ্চায়েত ভোটের সময় ওর বউ হাসপাতালে। আমাকে বলত, তোমার বউমা বলেছে ভোটের কাজ করতে।” মুখ্যমন্ত্রীর কথায়, “গরুপাচারের এত অভিযোগ। গরু তো আসে উত্তরপ্রদেশ থেকে। আমি তো বলেছি বর্ডার থেকে ঢুকতে দেব না। তারপরও কেন বর্ডার থেকে প্রবেশ করতে দেওয়া হয়? সেখানে তো থাকে বিএসএফ। দায়িত্ব তো অমিত শাহের। শুধু বাংলাকে দোষ দিলে, আর তৃণমূল নেতাদের বাড়িতে রাতে লোক পাঠালেই হবে না।” গত কয়েকবার নির্বাচনে  বীরভূমে ভোটের দিন গৃহবন্দি থাকতে হয়েছে অনুব্রত মণ্ডলকে। তা নিয়েও এদিন উষ্মা প্রকাশ করেন মুখ্যমন্ত্রী।   

সবমিলিয়ে এদিন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী দাবি করেন, পরিকল্পনামাফিক তাঁদের নেতাদের আক্রমণ করা হচ্ছে। রাতবিরেতে বাড়িতে তাণ্ডব চালানো হচ্ছে। তাঁর বাড়িতেও হানা দিতে পারে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা, সেই আশঙ্কাও প্রকাশ করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বলেন, “আমি লড়ে নেব। হার মানব না।” উল্লেখ্য, পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেপ্তারির পর বিশেষ মন্তব্য করতে দেখা যায়নি মমতাকে। তবে অনুব্রতর গ্রেপ্তারিতে ক্ষোভে ফুঁসছেন তিনি। 

[আরও পড়ুন: অনুব্রত গ্রেপ্তার হতেই ভেস্তে যায় পরিকল্পনা, মত বদলে ফের পুজোর প্যান্ডেল বাঁধছে পরিবার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে