BREAKING NEWS

১৪ জ্যৈষ্ঠ  ১৪৩০  সোমবার ২৯ মে ২০২৩ 

READ IN APP

Advertisement

ধরনা শেষেও সুর সপ্তমে, প্রাপ্য আদায়ে দিল্লিতে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি মমতার

Published by: Sayani Sen |    Posted: March 30, 2023 8:39 am|    Updated: March 31, 2023 12:00 pm

Mamata Banerjee slams central government at the end of two day dharna | Sangbad Pratidin

আম্বেদকর মূর্তির সামনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ৩০ ঘণ্টা ধরনা শেষ । বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ধরনা  শুরু করেন মমতা বন্দ্যোপাধ্যায়। ধরনা শেষে কেন্দ্রকে কড়া হুঁশিয়ারি তৃণমূল সুপ্রিমোর।  

সন্ধে ৬.৪০: “একশো দিনের কাজের লোককে দিয়ে কাজ করিয়েছেন, কিন্তু টাকা দিলেন না। এটা হতে পারে না। কাজ করালে টাকা দিতে হবে। একাধিকবার চিঠি দিয়েও কাজ হয়নি। বাংলায় অর্থনৈতিক অবরোধ করা হলে আমরা রাজনৈতিক অবরোধ করব। আমি দিল্লিতে গেলে, সব দলকে এক জায়গায় আনব। আমাকে দিল্লিতে ঢুকতে না দিলে, যেখানে আটকাবে সেখানেই বসব”, হুঁশিয়ারি মমতার। 

সন্ধে ৬.৩২: ফের কেন্দ্রকে বিঁধলেন মমতা। বিজেপি সরকারকে বিন তুঘলকের সঙ্গে  তুলনা করলেন তিনি। “বিজেপি জানে, কীভাবে দাঙ্গা করতে হবে। আজকেও রামনবমীতে হাওড়ায় দাঙ্গা করেছে”, মন্তব্য তৃণমূল সুপ্রিমোর। 

সন্ধে ৬.২৬: এই ধরনা প্রথম নয়। আগে অনেকবার বিভিন্ন দাবিতে আমি রাস্তায় নেমেছি। বামেরা যখন সবাইকে হারিয়েছে তখনও শুধু আমাকে হারাতে পারেনি। জনপ্রতিনিধি হিসেবে আমি অনেক বছর ধরে কাজ করেছি। কলকাতা এমনি এমনি এরকম হয়নি। রাস্তায় বেরলে আমি দেখি কোথায় কী সমস্যা। সেটা ঠিক কী। তাই জন্যই কলকাতাকে লন্ডনের থেকেও ভাল করেছি।  

দুপুর ৩.০৭: রেড রোডের ধরনা মঞ্চ থেকে ডিএ আন্দোলনকারীদের ফের আক্রমণ মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কটাক্ষ, “জনগণের টাকা নিয়ে পেনডাউন করবেন? যারা পেনডাউন করেছেন তারা চিরকুটে চাকরি পেয়েছেন। সব ফাইল খুঁজে বের করতে বলেছেন। টাকা নিচ্ছে। পেনশন নিচ্ছে। আরও চাই।”  
দুপুর ২.৫০:
ধরনা মঞ্চ থেকে একাধিক ইস্যুতে কেন্দ্রকে তোপ মমতা বন্দ্যোপাধ্যায়ের।
দুপুর ২.৩০:
মমতার ধরনা মঞ্চে যোগ দিলেন বসিরহাটের তারকা সাংসদ নুসরত জাহান।

Nusrat Jahanদুপুর ১.১১: তৃণমূল ছাত্র যুবকে নিয়ে ব্যান্ড তৈরি করতে বললেন মমতা। নাম দিলেন ‘জয়ী’। সিন্থেসাইজার, গিটার-সহ আরও বেশ কয়েকটি বাদ্যযন্ত্র মমতা কিনে দেবেন বলে জানান। 
দুপুর ১.০৭:
তৃণমূলে যোগ দিলেন বিখ্যাত অভিনেতা তরুণ কুমারের নাতি সৌরভ চট্টোপাধ্যায়। মমতা বলেন, “তরুণ কুমার আমার বাবার বন্ধু ছিলেন। উত্তম কুমারের পরিবারের সঙ্গে আমাদের অনেক দিনের সম্পর্ক। এই পরিবার বাংলার সম্মানীয় পরিবার। সেদিন উত্তম কুমারের মরদেহ রবীন্দ্রসদনে রাখতে দেওয়া হয়নি। এগুলো মানবিকতা নয়, সংস্কৃতি নয়। আমরা এই সম্পর্কগুলো বজায় রাখি। এগুলোই আমাদের সম্পদ।” 
বেলা ১২.১৪:
মঞ্চ ছেড়ে নিচে নামলেন মমতা বন্দ্যোপাধ্যায়। দলীয় কর্মীদের সঙ্গে সারলেন জনসংযোগ।
সকাল ১০.০২:
‘কারও কোনও যাতে অসুবিধা না হয়, সেদিকে খেয়াল রাখুন’। ধরনা মঞ্চে বসে পুলিশকে নির্দেশ মুখ্যমন্ত্রীর।

সকাল ৯.৩৫: ধরনা মঞ্চে বসে সংবাদপত্র পড়লেন মমতা। 
Mamata Banerjeeসকাল ৯.১৮:
ধরনা মঞ্চে গান গাইলেন মমতা বন্দ্যোপাধ্যায়। 
Mamata Banerjee সকাল ৯.০৩: ফের ধরনা মঞ্চে যোগ দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রয়েছেন শশী পাঁজা, দোলা সেন, চন্দ্রিমা ভট্টাচার্য-সহ আরও অনেকে।
সকাল ৭.৪১:
ধরনা শুরুর আগেই খুলল রেড রোড। স্বাভাবিক যানচলাচল।
 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে