BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উন্নয়নের কাজ যেন থমকে না থাকে, হাওড়ায় প্রশাসনিক বৈঠকে বার্তা মুখ্যমন্ত্রীর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 7, 2018 3:11 pm|    Updated: June 7, 2018 3:11 pm

Mamata Banerjee stresses on development during Howrah administrative meet

অরিজিৎ গুপ্ত, হাওড়া: ভোট আসবে, যাবে। ভোট পরিচালনা করতে হবে প্রশাসনের কর্তাদেরই। কিন্তু, রাজ্যের কোথাও যেন উন্নয়নের কাজ থেমে না থাকে। হাওড়ায় প্রশাসনিক বৈঠকে বার্তা দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘প্রতি বছর ভোট থাকবে। নির্বাচনী কাজে প্রশাসন এবং অন্যরা যুক্ত থাকবেন। কিন্তু কোনওমতেই যেন বাংলায় উন্নয়ন প্রকল্প ও পরিষেবা থেমে না যায়, তা সবাইকে দেখতে হবে।‘

[ফের শিরোনামে বলরামপুর, বিজেপি কর্মীকে অপহরণের চেষ্টার অভিযোগে উত্তেজনা]

এবারের পঞ্চায়েত জঙ্গলমহল ধাক্কা খেয়েছে শাসকদল। তবে রাজ্য বাকি জেলাগুলিতে তৃণমূলেরই জয়জয়কার। ব্যতিক্রম নয় কলকাতা লাগোয়া হাওড়া জেলাও। জেলা পরিষদ-সহ সিংহভাগ গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতিই দখল করেছে তৃণমূল কংগ্রেস। নির্বাচন মিটতেই বৃহস্পতিবার হাওড়া শহরের শরৎ সদনে প্রশাসনিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠকে উপস্থিত ছিলেন তৃণমূলের হাওড়া জেলায় তৃণমূলের পর্যবেক্ষক মন্ত্রী ফিরহাদ হাকিম, জেলার দুই মন্ত্রী অরূপ রায় ও লক্ষ্মীরতন শুক্ল, সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়, হাওড়ার মেয়র রথীন চক্রবর্তী-সহ সমস্ত বিধায়ক, বিডিও ও থানার ওসিরা।বৈঠকের শুরুতে হাওড়ার গ্রামীঁণ এলাকায় উন্নয়নমূলক কাজের অগ্রগতি নিয়ে খোঁজখবর নেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানিয়েছেন, জেলা পরিষদ নয়, আমতায় বন্যাপ্রবণ এলাকায় স্থায়ী বাঁধ তৈরি করবে পূর্ত দপ্তর অথবা সেচ দপ্তর। মুণ্ডেশ্বরী, দ্বারেশ্বর ও রূপনারায়ণ নদী লাগোয়া এলাকায় কীভাবে বন্যা প্রতিরোধ করা যায়,  তা সমীক্ষা করে দেখার জন্য জেলাশাসককে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।  ডিভিসির জল ছাড়ার জন্য যে প্রতিবছর বন্যায় ভাসে হাওড়ার বিস্তীর্ণ এলাকা, ফের তা স্মরণ করিয়ে দেন তিনি।

[গুজরাট নয়, বিশুদ্ধ দুগ্ধ উৎপাদনে দেশের সেরা এখন সুন্দরবনের সুন্দরিনী]

বৃহস্পতিবার প্রশাসনিক বৈঠকে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিন কয়েক আগে বাগনানে খুন হয়েছেন তৃণমূলের বুথ সভাপতি মহসিন খান। জেলায় বহিরাগতদের প্রবেশ রুখতে পুলিশকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। ভাটোরা দ্বীপে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে রিপোর্ট তলব করেছেন স্থানীয় থানার ওসির কাছে। মুখ্যমন্ত্রীর নির্দেশ, হাওড়া শহরে পুর পরিষেবাকে আরও ভাল করতে হবে। রাজ্যের প্রশাসনিক প্রধানের কাছে হাওড়া স্টেট জেনারেল হাসপাতালের পরিষেবা আরও ভাল করার অনুরোধ জানিয়েছেন বিধায়ক ব্রজমোহন মজুমদার। উলুবেড়িয়ার সুপার স্পেশ্যালিটি হাসপাতাল তৈরি কাজ কতটা এগোল? সে বিষয়ে খোঁজ খবর নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ছবি: অমিয় পাত্র

[চুঁচুড়ায় মেলার ভিড়ে কিশোরীর সঙ্গে অসভ্যতা প্রৌঢ়ের, নেটদুনিয়ায় ভাইরাল ভিডিও]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement