১২ মাঘ  ১৪২৮  বুধবার ২৬ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Corona Virus: সংক্রমণ ঠেকাতে কড়া প্রশাসন, মঙ্গলবার পর্যন্ত হাওড়ায় বন্ধ একাধিক বাজার

Published by: Paramita Paul |    Posted: June 26, 2021 2:40 pm|    Updated: June 26, 2021 5:28 pm

Many markets in Containment zone of Howrah will be shut for next 3 days to curb COVID-19 । Sangbad Pratidin

ছবি: প্রতীকী।

অরিজিৎ গুপ্তা, হাওড়া: রাজ্যের সার্বিক করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে। কিন্তু প্রশাসনের চিন্তা বাড়াচ্ছে কয়েকটি জেলা। তার মধ্যে অন্যতম কলকাতা সংলগ্ন হাওড়া। হাওড়ার (Howrah) বিভিন্ন এলাকায় করোনাবিধি (Corona Virus) অমান্য করার অভিযোগ উঠছে। এমন পরিস্থিতিতে হাওড়ার কনটেনমেন্ট জোন সংলগ্ন একাধিক বাজার তিনদিনের জন্য বন্ধ রাখার সিদ্ধান্ত নিল স্থানীয় প্রশাসন। ইতিপূর্বে বারাকপুর, সোনারপুর এলাকার বাজার সাময়িক বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

করোনা পরিস্থিতির দ্বিতীয় ঢেউ সামাল দিয়েছে নবান্ন। এর মধ্যেই চোখ রাঙাচ্ছে কোভিডের তৃতীয় ঢেউ। সেই সংক্রমণ এড়াতে ইতিমধ্যে কোমর বেঁধেছে সরকার। জেলার যে যে এলাকায় সংক্রমণের হার বা পজিটিভিটি রেট বেশি, সেই এলাকায় কনটেনমেন্ট জোন ঘোষণা করছে স্থানীয় প্রশাসন। সংক্রমণ ঠেকাতে কনটেনমেন্ট জোনগুলিতে চলছে কড়া বিধিনিষেধ। বন্ধ রাখা হচ্ছে বাজারও। ইতিপূর্বে বারাকপুরের বাজার ৭দিন বন্ধ রাখা হয়েছে। সোনারপুর-রাজপুর বাজারও তিনদিনের জন্য বন্ধ রাখা হচ্ছে। হাওড়া-তেও এর ব্যতিক্রম হল না।

[আরও পড়ুন: বাংলা থেকে তৈরি হোক বহু আমলা, UPSC’তে সাফল্যের পথ দেখাচ্ছে মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রতিষ্ঠান]

শনিবার বাজার কমিটিগুলির সঙ্গে বৈঠক সারে স্থানীয় পুলিশ প্রশাসন। ওই বৈঠকেই হাওড়ার কনটেনমেন্ট জোন সংলগ্ন একাধিক এলাকার বাজার রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এর মধ্যে রয়েছে উত্তর হাওড়ার নস্করপাড়া বাজার, হরগঞ্জ বাজার, বেলুড়, লিলুয়া বাজার। বন্ধ থাকতে পারে সাঁকরাইল, ঘুষুড়ি, ডোমজুড় বাজারও।

এ প্রসঙ্গে হাওড়ার পুলিশ কমিশনার সি সুধাকর জানান, “সংক্রমণ ঠেকাতে  রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত বাজার বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাজার বন্ধ রাখার মেয়াদ আরও বাড়বে কি না তা ফের আলোচনার মাধ্যমে ঠিক হবে।” তিনি আরও জানিয়েছেন, বাজার বন্ধ থাকলেও এলাকার মানুষের সুবিধার জন্য ঠেলাগাড়ি করে বাড়ির সামনে বাজার পাঠানো হবে। অত্যাবশকীয় সামগ্রীর দোকান খোলা থাকবে। 

[আরও পড়ুন: রাজ্য শিল্পদপ্তরের উদ্যোগে বিনামূল্যে টিকা পেলেন হাওড়া শিল্পাঞ্চলের শ্রমিক ও পরিবারগুলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে