BREAKING NEWS

১৯ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ৫ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

বড়বাজারে প্লাস্টিকের গুদামে বিধ্বংসী অগ্নিকাণ্ড, ঘটনাস্থলে মন্ত্রী ফিরহাদ হাকিম

Published by: Tiyasha Sarkar |    Posted: June 21, 2021 8:44 pm|    Updated: June 22, 2021 12:29 pm

Massive Fire breaks out in a building in Kolkata | Sangbad Pratidin

অর্ণব আইচ: ২৪ ঘণ্টার ব্যবধানে ফের অগ্নিকাণ্ড বড়বাজারে। সোমবার সন্ধেয় দাউদাউ করে জ্বলে উঠল একটি প্লাস্টিকের গুদাম। কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। খবর পাওয়ামাত্রই ঘটনাস্থলে যায় দমকলের ৪ টি ইঞ্জিন। পরিস্থিতি খতিয়ে দেখতে ঘটনাস্থলে পৌঁছেছেন মন্ত্রী ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

জানা গিয়েছে, সোমবার সন্ধে সাড়ে ছ’টা নাগাদ বড়বাজারের নন্দরাম মার্কেটের উলটোদিকের একটি প্লাস্টিকের গুদাম থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। স্বাভাবিকভাবেই আতঙ্ক ছড়ায় এলাকায়। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলে। তবে দমকলের ইঞ্জিন পৌঁছনোর আগেই দাউদাউ করে জ্বলে ওঠে গুদাম। প্লাস্টিকজাত সামগ্রী থাকায় দ্রুত ছড়িয়ে পড়ে আগুন (Fire)। এদিকে ঘিঞ্জি এলাকা হওয়ায় আগুন নিয়ন্ত্রণের কাজ শুরু করতেও বেশ বেগ পেতে হয় দমকল কর্মীদের। শেষ পাওয়া খবর অনুযায়ী এখনও নিয়ন্ত্রণে আসেনি লেলিহান শিখা। তবে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালাচ্ছেন দমকল কর্মীরা। যেহেতু দাহ্য বস্তুর গুদাম, ফলে গোটা বিল্ডিংয়েই আগুন ছড়ানোর আশঙ্কা করা হচ্ছে। বাড়ানো হয়েছে ইঞ্জিনের সংখ্যাও। 

[আরও পড়ুন: কলকাতায় জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় সাসপেন্ড বিদ্যুৎ পর্ষদের স্টেশন ম্যানেজার]

জানা গিয়েছে, ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছেছেন মন্ত্রী ফিরহাদ হাকিম। দমকল আধিকারিক ও পুলিশের সঙ্গে কথা বলেছেন তিনি। কীভাবে দ্রুত পরিস্থিতি আয়ত্তে আনা যায়, সেই চেষ্টাই চলছে। তবে কী থেকে এই অগ্নিকাণ্ড, তা এখনও জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে আসার পরই স্পষ্ট হবে অগ্নিকাণ্ডের কারণ। উল্লেখ্য, গতকাল অর্থাৎ রবিবারই বড়বাজারের একটি শাড়ির গুদামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। 

[আরও পড়ুন: হ্যাকারদের নিশানায় দেশের প্রতিরক্ষা ওয়েবসাইট! চিনা ‘চর’ হানকে জেরায় চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement