BREAKING NEWS

২৮ জ্যৈষ্ঠ  ১৪২৮  শনিবার ১২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

ভোটের মুখেই বদল, অনুজ শর্মার জায়গায় কলকাতার নতুন পুলিশ কমিশনার সৌমেন মিত্র

Published by: Abhisek Rakshit |    Posted: February 5, 2021 6:18 pm|    Updated: March 18, 2021 1:34 pm

Massive reshuffle in West Bengal Police ahead of Assembly Polls | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখেই রাজ্য পুলিশে হচ্ছে বড়সড় রদবদল। একইসঙ্গে পরিবর্তন করা হল কলকাতার পুলিশ কমিশনার এবং রাজ্য পুলিশের এডিজি আইনশৃঙ্খলাকেও। শুধু তাই নয়, বদলানো হচ্ছে বিধাননগর, হাওড়া এবং বারাকপুরের পুলিশ কমিশনারকেও।

সূত্রের খবর, অনুজ শর্মার জায়গায় কলকাতার নতুন পুলিশ কমিশনার হচ্ছেন সৌমেন মিত্র। রাজ্য পুলিশের এডিজি আইনশৃঙ্খলা পদে আসতে চলেছেন জাভেদ শামিম। অন্যদিকে, অনুজ শর্মাকে নিয়ে যাওয়া হচ্ছে সিআইডিতে। তিনি বসতে চলেছেন এডিজি সিআইডি পদে।

এদিকে, বারাকপুরের কমিশনার হচ্ছেন অজয় কুমার নন্দ। বিধাননগরের নয়া কমিশনার হচ্ছেন সুপ্রতিম সরকার। আর হাওড়ার কমিশনার হতে চলেছেন সি সুধাকর।এর পাশাপাশি সশস্ত্র বাহিনীর এডিজি পদে বদলি হচ্ছেন জ্ঞানবন্ত সিংও।

[আরও পড়ুন: কারও বাড়ি নয়, মালদহ সফরে মাঠে বসে কৃষকদের সঙ্গে মধ্যাহ্নভোজ সারবেন নাড্ডা]

এর কয়েকদিন আগেই রাজ্যের অন্যান্য জেলাতেও পুলিশের শীর্ষ পদে একাধিক পরিবর্তন করা হয়েছিল। সরানো হয়েছিল বীরভূম, পুরুলিয়ার পুলিশ সুপারকে। পুরুলিয়ার পুলিশ সুপার ছিলেন এস সেলভামুরুগান। তাঁর বদলে নিয়ে আসা হয় বিশ্বজিৎ মাহাতোকে। সেলভামুরুগানকে সিআইডিতে বদলি করা হয়। অন্যদিকে, অনুব্রতর গড় বীরভূমের পুলিশ সুপার শ্যাম সিংকেও বদলি করা হয়। তাঁর পরিবর্তে এই পদে আসেন কলকাতার ডিসি (সেন্ট্রাল) মীরাজ খালিদ। উল্লেখ্য, গত লোকসভা নির্বাচনের আগেও কমিশন শ্যাম সিংকে সরিয়ে দিয়েছিল। এবার নির্বাচনের আগেই তাঁকে বদলি করেছে রাজ্য সরকার। এখানেই শেষ নয়, এরপরই সরানো হয় চন্দননগরের পুলিশ কমিশনার হুমায়ুন কবীরকেও। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয় গৌরব শর্মাকে। যদিও এরপরই নিজের পদ থেকে ইস্তফা দেন হুমায়ুন কবীর।

প্রসঙ্গত, এর আগে ২০১৬ সালে বিধানসভা নির্বাচনের সময় তৎকালীন কলকাতা পুলিশের কমিশনার রাজীব কুমারকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। তাঁর জায়গায় আনা হয় সৌমেন মিত্রকে। রাজীব কুমারের বিরুদ্ধে শাসক দলের প্রতি পক্ষপাতিত্বের অভিযোগ এনেছিল বিরোধীরা। তার প্রেক্ষিতেই সেই সিদ্ধান্ত নিয়েছিল কমিশন। যদিও নির্বাচনের পরেই ফের সৌমেন মিত্রকে বদলি করা হয়। রাজীব কুমারকেই ফিরিয়ে আনা হয় কমিশনার পদে। কিন্তু এবার সেই সৌমেন মিত্রকেই কলকাতা পুলিশের কমিশনার পদে নিয়ে আসা হচ্ছে।

[আরও পড়ুন: বিবাহ বহির্ভূত সম্পর্ক নিয়ে পরিবারে তুমুল অশান্তি, অবসাদে এ কী করলেন যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement