BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ময়দান মেট্রো স্টেশনে লাইনচ্যুত রেক, ব্যাহত পরিষেবা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 23, 2018 3:30 pm|    Updated: January 23, 2018 3:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্যামবাজার মেট্রোয় যাত্রীর আত্মহত্যার চেষ্টা। তারপরই ময়দান মেট্রোর কাছে লাইনচ্যুত মেট্রোর রেক। দুই ধাক্কায় কার্যত বিপর্যস্ত মেট্রো পরিষেবা। চূড়ান্ত হয়রানির শিকার যাত্রীরা। পরিস্থিতি কখন স্বাভাবিক হবে তা এখনও জানাতে পারছে না কর্তৃপক্ষ।

ফের মেট্রোয় আত্মহত্যার চেষ্টা, শ্যামবাজারে ট্রেনের সামনে ঝাঁপ যাত্রীর ]

জানা গিয়েছে, কিছুক্ষণ আগেই ময়দান স্টেশনের কাছে লাইনচ্যুত হয় একটি খালি রেক। শ্যামবাজার মেট্রোয় এক যাত্রী আত্মহ্ত্যার জন্য লাইনে ঝাঁপ দেন। বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে তাঁকে উদ্ধারের চেষ্টা করা হয়। সেই সময় খানিকটা থমকে ছিল মেট্রো পরিষেবা। এদিকে সে সময়ই তড়িঘড়ি ময়দান মেট্রো স্টেশনে একটি খালি রেক ঘোরাতে গিয়ে তা লাইনচ্যুত হয়। ফলে দুই দিকের মেট্রো পরিষেবা কার্যত বিপর্যস্ত হয়ে পড়ে। এই মুহূর্তে নোয়াপাড়া থেকে গিরিশ পার্ক পর্যন্ত মেট্রো চলছে। অন্যদিকে  টালিগঞ্জ থেকে কবি সুভাষ স্টেশন পর্যন্ত চলছে মেট্রো। এদিকে নিত্যদিনের অভ্যেসে মধ্যবর্তী স্টেশনগুলোয় হাজির হচ্ছেন যাত্রীরা। আগাম কোনও তথ্য না পেয়ে রীতিমতো হয়রানির শিকার হচ্ছেন তাঁরা। কোনও কোনও স্টেশনে এখনও ঠিকঠাক ঘোষণা করা হচ্ছে না বলে অভিযোগ যাত্রীদের। ফলে চূড়ান্ত এক অব্যবস্থা দেখা দিয়েছে। ছুটির দিন হলেও অফিসফেরতা ভিড় গিয়ে পড়েছে রাস্তার উপর। ফলে ট্রাফিকেও খানিক গোলমাল দেখা দিচ্ছে।

জুটমিলের দেড় কোটি টাকা হাতিয়ে জেলে দুই কর্মী ]

কী করে মেট্রোয় খালি রেক লাইনচ্যুত হল, তা নিয়ে প্রশ্ন উঠছে। তবে কতক্ষণে পরিস্থিতি স্বাভাবিক হবে, তা এখনও জানাতে পারেনি কর্তৃপক্ষ। কিন্তু প্রশ্ন হল, যাত্রীবাহী রেল হলে বড় দুর্ঘটনা ঘটতে পারত। ইতিমধ্যেই ঘটনার তদন্তে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে মেট্রো চলাচল স্বাভাবিক হবে বলে আশা কর্তৃপক্ষর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement