BREAKING NEWS

১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিজের খরচে হোটেলে কোয়ারেন্টাইন! কলকাতা বিমানবন্দরে বিক্ষোভ বাংলাদেশ ফেরত যাত্রীদের

Published by: Subhamay Mandal |    Posted: May 27, 2020 6:43 pm|    Updated: May 27, 2020 8:05 pm

Migrant Labourer returns from Bangladesh show agitation at NSCBI Airport

কলহার মুখোপাধ্যায়: কেউ ছিলেন অর্ধাহারে, কেউ কাজ হারিয়েছেন। তাও কষ্ট করে ধারদেনায় জর্জরিত হয়ে বাংলাদেশ থেকে দেশে ফেরার টিকিট জোগাড় করেছিলেন। কিন্তু দেশে ফিরেই ধৈর্যের বাঁধ ভাঙল। নিজের খরচে থাকতে হবে হোটেল কোয়ারেন্টাইনে। যা নিয়ে কলকাতা বিমানবন্দরে তীব্র অসন্তোষ দেখালেন বাংলাদেশ ফেরত যাত্রীরা। পরে রাজ্য সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয় তাঁদের।

বুধবার সকাল সাড়ে ১১টা নাগাদ বাংলাদেশে আটকে পড়া ভারতীয়দের নিয়ে অবতরণ করে বিশেষ বিমান। কলকাতায় নামেন ২৬৯ জন যাত্রী। মূলত প্রত্যেকেই ছিলেন শ্রমিক। বিমানবন্দরে তাঁদের কলকাতার পাঁচ তারা ও তিন তারা হোটেলে কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়। যা নিয়ে বিক্ষোভের সূত্রপাত। বেশ কিছু যাত্রীরা জানান, হোটেলে থাকা অত্যন্ত ব্যয়বহুল ব্যাপার। দুসপ্তাহের জন্য ৫০ থেকে ৬০ হাজার টাকার প্রয়োজন। একেই লকডাউনের জেরে বাংলাদেশে কাজকর্ম সব লাটে। পকেটে আর পয়সা নেই। তার উপর যদি এত খরচ করে আবার হোটেলে থাকতে হয় তাহলে তো না খেয়ে মরতে হবে।

[আরও পড়ুন: মর্মান্তিক দৃশ্য বিহারে! ফাঁকা স্টেশনে মৃত মাকে জাগানোর আপ্রাণ চেষ্টা শিশুর]

এই নিয়ে বিমানবন্দরে সরকারি প্রতিনিধিদের সঙ্গে তীব্র বাদানুবাদ শুরু হয় বাংলাদেশ ফেরত ভারতীয়দের। বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি হয়। পরে রাজ্য সরকারি প্রতিনিধিদের আশ্বাসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এরপর ২৬৯ জনকে রাজ্য সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাওয়া হয়। রাজারহাট, ডানকুনির কোয়ারেন্টাইন সেন্টারে এরপর তাঁদের রাখা হয়।

[আরও পড়ুন: বিমানের টিকিট কিনতে মুম্বইয়ে ছাগল বিক্রি বাংলার শ্রমিকের! সাহায্যের আশ্বাস IndiGo`র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement