BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  বুধবার ২৮ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রানওয়ের পাশে আগুন, আতঙ্ক ছড়াল দমদম বিমানবন্দরে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 2, 2018 8:35 pm|    Updated: August 22, 2018 1:25 am

Minor fire at Dum Dum airport, services not affected

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভরদুপুরে দমদম বিমানবন্দরে আগুন। অগ্নিকাণ্ডের ঘটল রানওয়ের কাছে। খুব তাড়াতাড়ি অবশ্য আগুন নিভিয়ে ফেলেন দমকলকর্মীরা। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, শর্ট সার্কিট থেকে আগুন লেগে গিয়েছিল। তবে অগ্নিকাণ্ডে ক্ষয়ক্ষতি বা হতাহতের কোনও খবর নেই। বিমান চলাচলের ব্যাঘাত ঘটেনি।

[জমা পড়েনি অভিযোগ, যুগল হেনস্তা কাণ্ডে স্বতঃপ্রণোদিত তদন্তে কলকাতা মেট্রো]

এ রাজ্যের প্রধান বিমানবন্দর বলতে দমদম বিমানবন্দর। দেশের বিভিন্ন প্রান্ত থেকে তো বটেই, বিদেশ থেকে কলকাতাগামী বিমানগুলি নামে দমদমেই। ২৪ ঘণ্টা চালু থাকে দমদম বিমানবন্দর। দিন হোক কিংবা রাত, বিমান চলাচলের বিরাম নেই। স্বাভাবিকভাবে যাত্রীদের ভিড়ও লেগেই থাকে। বুধবার ভর দুপুরে রানওয়ে পাশে অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে বিমানবন্দর কর্তৃপক্ষ ও দমকলের তৎপরতায় বড় কোনও দুর্ঘটনা ঘটেনি। কয়েক ঘণ্টার মধ্যেই আগুন নিভিয়ে ফেলা হয়। ক্ষয়ক্ষতি বা হতাহতের কোনও খবর নেই। বিমান চলাচলও স্বাভাবিক ছিল বলে জানিয়েছেন দমদম বিমানবন্দর কর্তৃপক্ষ।

[আলিঙ্গনে ‘শাপমুক্তি’, প্রেম-প্রতিবাদ মিলেমিশেই কলকাতা আবার ‘ভালবাসার শহর’]

জানা গিয়েছে, বুধবার দুপুর ১টা ১৫ নাগাদ রানওয়ের পাশে একটি বৈদ্যুতিন স্তম্ভে শর্ট সার্কিট হয়। তা থেকে আগুন ধরে যায়। ওয়াচ টাওয়ার থেকে ঘটনাটি নজরে আসে দমদম বিমানবন্দরের নিরাপত্তারক্ষীদের। খবর পৌঁছয় কন্ট্রোল রুম ও দমকলে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১টি ইঞ্জিন। সাড়ে তিনটে নাগাদ আগুন নিভিয়ে ফেলেন দমকলকর্মীরা। দমদম বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, অগ্নিকাণ্ডে রানওয়ের কোনও ক্ষতি হয়নি। কেউ হতাহতও হননি। বিমান চলাচলও স্বাভাবিকই ছিল।

[তিনবছর ধরে সহপাঠীকে ধর্ষণ, নিউটাউনে ধৃত আইআইটির প্রাক্তন পড়ুয়া

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে