BREAKING NEWS

২৯ শ্রাবণ  ১৪২৭  শনিবার ১৫ আগস্ট ২০২০ 

Advertisement

রাজ্য প্রশাসনে গুরুত্বপূর্ণ রদবদল, সচিবদের দায়িত্ব বদলের নির্দেশিকা জারি নবান্নের

Published by: Sucheta Sengupta |    Posted: July 3, 2020 10:59 pm|    Updated: July 3, 2020 11:01 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: রুটিন মেনে একাধিক রদবদল হল রাজ্য প্রশাসনে। দায়িত্ব বদলে গেল সচিবদের। শুক্রবার এক দপ্তর থেকে অন্য দপ্তরে বদলির বিজ্ঞপ্তি জারি করা হল নবান্নের তরফে। এর মধ্যে মূলত আইএএসরা রয়েছেন। ধাপে ধাপে আরও অনেক প্রশাসনিক আধিকারিকের বদলির নির্দেশিকা জারি হবে।

দেখে নেওয়া যাক কোন দপ্তরে কাদের বদলি হল: 
অনিল ভার্মা ছিলেন শিক্ষা দপ্তরের সচিব। তাঁকে বিজ্ঞান ও প্রযুক্তি দফতরে এসিএস (Assistance Chief Secretary) করা হল। বরুণকুমার রায়কে এই দপ্তরের থেকে পাঠানো হল যুব কল্যাণ ও ক্রীড়া দপ্তরের প্রধান সচিব পদে। অপ্রচলিত শক্তি দপ্তরের সচিব ছিলেন রাজীব কুমার। তিনি এবার শিক্ষা দপ্তরের দায়িত্ব সামলাবেন। পঞ্চায়েত দপ্তরের সচিব পদে ছিলেন ছোটেন ধেন্দুপ লামা। তাঁকে অপ্রচলিত শক্তি দপ্তরের সচিব পদে নিয়ে আসা হল।

[আরও পড়ুন: সংশোধনাগারে করোনা পজিটিভ ৪ কয়েদি, প্রতিরোধ ক্ষমতা বাড়াতে ব্যায়াম করছেন আধিকারিকরা]

সুমন্ত চৌধুরি ছিলেন এটিআইয়ের ডিজি। এর সঙ্গে তাঁকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হল ‘বিশ্ব বাংলা’র দিল্লির রেসিডেন্ট কমিশনারের অফিসের ওএসডি’র। পার (Personnel and Administrative Reform – P and AR) দপ্তরের ওএসডি ছিলেন তেজস্বী রানা। তাঁকে ভূমি ও ভূমি রাজস্ব এবং উদ্বাস্তু, পুনর্বাসন দপ্তরের ওএসডি পদে নিয়ে আসা হল। শুক্রবার নবান্ন থেকে তাঁদের বদলির নির্দেশিকা জারি হয়েছে।

[আরও পড়ুন: সন্তানের কাছে যাওয়ার ছুটি না পেয়ে আত্মঘাতী? মহাকরণে পুলিশকর্মীর মৃত্যুতে চাঞ্চল্যকর মোড়]

ফি বছরই রাজ্য প্রশাসনিক কর্তাদের রুটিন বদলি হয়। এবার করোনা আবহে প্রতিটি দপ্তরেরই দায়িত্ব বেড়েছে। তা সত্ত্বেও নিয়ম মেনে যথাযথ সময়েই সেই বদলির নির্দেশিকা জারি হল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement