১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নারদ কাণ্ডে এবার সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়কে জেরা ইডির

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 6, 2017 5:58 am|    Updated: November 6, 2017 5:59 am

Narada Sting: ED grills TMC MP Prasun Banerjee

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  নারদকাণ্ডে এবার ইডির জেরার মুখে পড়লেন তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়। সোমবার ইডির দপ্তরে তাঁকে দীর্ঘক্ষণ জেরা করেন তদন্তকারীরা। হাওড়ার তৃণমূল সাংসদের বয়ানও রেকর্ড করা হয়। প্রসূন বন্দ্যোপাধ্যায়ের আয়কর রিটার্ন সংক্রান্ত নথিও খতিয়ে দেখা হচ্ছে বলে ইডির সূত্রে খবর।

[নারদকাণ্ডে তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়কে জেরা সিবিআইয়ের]

নারদ নিউজের স্টিং অপারেশন তৃণমূল কংগ্রেসে একাধিক নেতা-মন্ত্রীকে ঘুষ নিতে দেখা গিয়েছে বলে অভিযোগ। সিবিআইয়ের সূত্রে খবর, ফুটেজে ছদ্মবেশী সাংবাদিক ম্যাথ্যু স্যামুয়েলের কাছ থেকে টাকা নিতে দেখা গিয়েছে হাওড়ার তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়কেও। তদন্তকারীদের দাবি, ব্যবসায় সাহায্য করার প্রতিশ্রুতি দিয়ে ম্যাথ্যু স্যামুয়েলের কাছ থেকে চার লক্ষ টাকা নিয়েছিলেন এই তৃণমূল সাংসদ। গত ৬ সেপ্টেম্বর প্রসূন বন্দ্যোপাধ্যায়কে জেরাও করেছিলেন সিবিআই আধিকারিকরা। এবার নারদকাণ্ডে প্রসূন বন্দ্যোপাধ্যায়কে জেরা করল ইডিও।

সোমবার সকাল ন’টা থেকে ইডির দপ্তরে তাঁকে দীর্ঘক্ষণ জেরা করেন তদন্তকারীরা। সূত্রের খবর, ছদ্মবেশী সাংবাদিক ম্যাথ্যু স্যামুয়েলের কাছ তিনি যে টাকা নিয়েছিলেন, সেই টাকা কীভাবে খরচ করেছেন, জেরায় তৃণমূল সাংসদের কাছে তা জানতে চান তদন্তকারীরা। প্রথমপর্বের জিজ্ঞাসাবাদের পর, তৃণমূল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়কে নারদকাণ্ডের ভিডিও ফুটেজও দেখানো হয়। তবে শুধু জেরা করাই নয়, শাসকদলের এই সাংসদের আয়কর রিটার্ন সংক্রান্ত নথিও ইতিমধ্যে ইডির আধিকারিকদের হাতে এসেছে। তা খতিয়ে দেখা হচ্ছে।

[এবার অনলাইনেই বিয়ের রেজিস্ট্রি, রাজ্যের সিদ্ধান্তে খুশি নয়া প্রজন্ম]

প্রসঙ্গত, কলকাতা হাই কোর্টের নির্দেশে নারদকাণ্ডের তদন্ত চালাচ্ছে সিবিআই। ইতিমধ্যেই শাসকদলের ১৩ জন হেভিওয়েট নেতা-মন্ত্রী ও সাংসদের বিরুদ্ধে এফআইআরও দায়ের করা হয়েছে। পাশাপাশি, নারদকাণ্ডে আর্থিক দুর্নীতি বিষয় খতিয়ে দেখতে আলাদা তদন্ত করছে ইডিও। একদা শাসকদলের হেভিওয়েট নেতা মুকুল রায়, মন্ত্রী শুভেন্দু অধিকারী-সহ বেশ কয়েকজন জেরাও করেছেন ইডির আধিকারিকরা। এবার সেই তালিকায় নাম উঠল তৃণমল সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়েরও।

[ফেসবুকে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি, অপমানে আত্মঘাতী ছাত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে