২০ অগ্রহায়ণ  ১৪২৮  মঙ্গলবার ৭ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

নারদ-কাণ্ডে সিবিআই দপ্তরে হাজির সাংসদ সুলতান আহমেদ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 3, 2017 5:55 am|    Updated: July 3, 2017 7:06 am

Narada Sting: TMC MP Sultan Ahmed grilled by CBI

সংবাদ প্রতিদিন ডিজাটাল ডেস্ক: নারদ কাণ্ডে এবার নিজাম প্যালেসে হাজিরা দিলেন তৃণমূল সাংসদ সুলতান আহমেদ। সোমবার সকালেই সিবিআই দপ্তরে আসেন তিনি। নিজাম প্যালেসের ১৫ তলায় তৃণমূল সাংসদকে জেরা করবেন সিবিআইয়ের গোয়েন্দারা।

[অসমে ভয়াবহ বন্যা, প্রভাবিত লক্ষাধিক মানুষ]

নারদ স্টিং অপারেশনের ভিডিওতে ম্যাথু স্যামুয়েলের কাছ থেকে ৫ লক্ষ টাকা নেওয়ার অভিযোগ ওঠে সুলতান আহমেদের বিরুদ্ধে। সেই ভিডিও ফুটেজের ভিত্তিতেই সিবিআই তলব করে তৃণমূল কংগ্রেস সাংসদকে। তাঁকে কেন ওই ভিডিও-য় দেখা গিয়েছে, তিনি কেন টাকা নিচ্ছিলেন হাত বাড়িয়ে, সেই সব প্রশ্নের জবাব চাইতেই প্রায় ১০ দিন আগে সুলতান আহমেদকে নিজাম প্যালেসে এসে দেখা করার নোটিস পাঠান কেন্দ্রীয় গোয়েন্দারা।

19807550_1536001256474830_1423522912_o

কিন্তু সে সময় রমজান চলছিল। পাশাপাশি, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে আরও কিছুদিন সময় চেয়ে আইনজীবী মারফত আবেদন জানান তৃণমূল সাংসদ। পরে ফের নোটিস পাঠায় সিবিআই। সেই নোটিসের জবাবেই এদিন সকালে সিবিআই দপ্তরে আসেন আহমেদ। তদন্তের স্বার্থে কেন্দ্রীয় গোয়েন্দাদের সঙ্গে সবরকম সহযোগিতা করার আশ্বাস দেন তিনি।

[পুলওয়ামায় হিজবুল ২ জঙ্গিকে নিকেশ করল ভারতীয় সেনা]

প্রসঙ্গত, নারদ কাণ্ডে তদন্তভার হাতে নেওয়ার পর থেকেই একাধিক হেভিওয়েট নেতাকে নোটিস পাঠিয়েছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। গত এক মাস ধরে তদন্তের পরে আরও অনেক গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে। সেগুলির ভিত্তিতেই জেরা করা হবে তৃণমূল সাংসদকে। সূত্রের খবর তাঁর জন্য বেশ কিছু প্রশ্ন সাজিয়ে রেখেছেন কেন্দ্রীয় গোয়েন্দারা।  কোন জায়গায় ভিডিওটি তোলা হয়েছে?  সুলতান কি সত্যি টাকা নিয়েছেন? নিলে কেন নিয়েছেন? ভিডিওতে কেন অন্য নেতা  ও মন্ত্রীদের নাম কেন নিয়েছেন সুলতান? তাঁদের এই মামলার সঙ্গে সম্পর্ক কী? এই সমস্ত প্রশ্নের উত্তর চাওয়া হতে পারে সাংসদের কাছ থেকে। সিবিআইয়ের গোয়েন্দাদের সন্দেহ, নারদ মামলার অন্যতম গুরুত্বপূর্ণ সূত্র হতে পারেন তৃণমূল সাংসদ।

19755951_1536001506474805_1700650014_n

[ফিরল ১৯৬২-র স্মৃতি, সিকিম সীমান্তে ফের বিপুল সেনা মোতায়েন ভারতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে