BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৭  সোমবার ১৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‘দাদার অনুগামী’দের পালটা, সোশ্যাল মিডিয়ায় ‘দিদির সঙ্গে’ থাকার অঙ্গীকার তৃণমূলের

Published by: Sucheta Sengupta |    Posted: November 28, 2020 10:12 am|    Updated: November 28, 2020 1:46 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: দলের ছত্রছায়া থেকে ক্রমশই সরে যাচ্ছিলেন। শাসকদলের বদলে অরাজনৈতিক মঞ্চে বেশি দেখা যাচ্ছিল তাঁকে। বক্তব্য পেশের সময় রাজনৈতিক কথা বললেও সুকৌশলে এড়িয়ে যাচ্ছিলেন ‘তৃণমূল’-এর নাম। শুভেন্দু অধিকারীর (Suvendu Adhikary) এহেন আচরণে প্রশ্রয় পেয়ে জায়গায় জায়গায় নজরে পড়ছিল একটি বিশেষ পোস্টার, যাতে লেখা – ‘আমরা দাদার অনুগামী’। শুক্রবার তিনি মমতার মন্ত্রিসভা ছাড়তেই রাতারাতি ‘দাদার অনুগামী’দের পালটা দিতে নতুন লোগো তৈরি করে ফেলল তৃণমূল। যার মূল কথা – ‘দিদির সঙ্গে’। সোশ্যাল মিডিয়ার ডিপি থেকে টি-শার্টে শোভা পাবে এই লোগো।

 

ব্যক্তির সঙ্গে দলের অঘোষিত লড়াই, পোস্টারে পোস্টারেও জোর টক্কর। রাস্তার মোড়ে মোড়ে ‘দাদা’ শুভেন্দুর সমর্থনে যত পোস্টার, সোশ্যাল মিডিয়ায় ‘দিদি’ অর্থাৎ মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে থাকার বার্তা ততই জোরাল। জানা গিয়েছে, শুক্রবার শুভেন্দু অধিকারী মন্ত্রিত্ব ছাড়ার পরই নতুন লোগো সামনে এনেছে তৃণমূল। যাতে লেখা – ”আওয়াজ উঠেছে বঙ্গে/ আমরা দিদির সঙ্গে”। 

[আরও পড়ুন: আসন নিয়ে বামেদের সঙ্গে দর কষাকষি নয়, ভোটের প্রস্তুতি বৈঠকে প্রদেশ কংগ্রেসকে বার্তা রাহুলের]

সঙ্গে সঙ্গেই এই বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ছবি পালটে দিয়েছেন যুব তৃণমূলের অনেকেই। শুধু তাঁরাই নন, দলের সমস্ত বিধায়ক, যুব নেতা, ছাত্র নেতা – সকলেরই প্রোফাইল ছবি কিংবা ডিপি পালটে গিয়েছে এই নতুন লোগোয়। জানা গিয়েছে, এই স্লোগান লেখা টি-শার্টও মিলবে এবার।

[আরও পড়ুন: আড়াই লক্ষ রোগীর টাকা উধাও! আর্থিক তছরুপের ঘটনায় শোরগোল আরজি কর হাসপাতালে]

শুভেন্দু অধিকারীকে দল থেকে কার্যত বাদ দিয়েই এগোনোর পরিকল্পনা স্থির করেছে তৃণমূল। শুক্রবার দুপুরে শুভেন্দু মন্ত্রিসভা থেকে পদত্যাগের পর বিকেলেই দলের শীর্ষনেতৃত্বকে বৈঠকে ডেকে মমতা বন্দ্যোপাধ্যায় নতুন করে ব্লু-প্রিন্ট ছকে দিয়েছেন। ৫ নেতার উপর সংগঠনের বাড়তি দায়িত্ব চাপিয়ে ‘অল-আউট অ্যাটাক’-এর নির্দেশ দলের সুপ্রিমোর। তা যে স্তরেই হোক। রাজনৈতিক মহলের একাংশের মত, যেমন শুভেন্দুর দায়িত্বে থাকা জেলাগুলিতে মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই সফর করবেন বলে ঠিক হয়েছে, তেমনই নতুন পোস্টার, লোগো এনে সোশ্যাল মিডিয়ার প্রচারেও জোর দেওয়া হচ্ছে। ফলে এবার জোর টক্কর ‘দাদার অনুগামী’ বনাম ‘দিদির সঙ্গে’ টিমের।  

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement