৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভাইরাল মমতা বন্দ্যোপাধ্যায়ের কবিতার ভিডিও অ্যালবাম ‘আমার ঠিকানা’

Published by: Sulaya Singha |    Posted: April 4, 2022 10:24 pm|    Updated: April 4, 2022 10:24 pm

New video album of CM Mamata Banerjee is trending now | Sangbad Pratidin

কৃষ্ণকুমার দাস: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা জনপ্রিয় কবিতা ‘আমার ঠিকানা’র ভিডিও অ্যালবাম রীতিমতো ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে বাংলায়। এক জেলা থেকে অন্য জেলায় সোশ্যাল মিডিয়ায় দ্রুত ছড়িয়ে পড়ছে কোটি কোটি মানুষের মর্মবেদনা ভরা এই কবিতা।

তৃণমূলনেত্রীর এক অনুরাগী বাচিক শিল্পীর কণ্ঠে অ্যালবামের কবিতার কথাগুলি আরও হৃদয়গ্রাহী হয়ে উঠেছে। বাংলার মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee) লেখা শব্দ তরঙ্গের সঙ্গে ছবির কোলাজে ফুটে উঠেছে জনসমুদ্রে ভরা জনসভা ও সবুজ শস্যক্ষেত। রয়েছে হিমালয় শিখরও। শব্দচয়নে নেত্রী যে প্রতিটি মানুষের হৃদয় ছুঁয়ে গিয়েছেন তা কবিতার ছত্রে ছত্রে ফুটে উঠেছে।

[আরও পড়ুন: আলিয়ার পর ভাইরাল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ভিডিও, তৃণমূলকে ‘পুড়িয়ে মারা’র নিদান বাম ছাত্রর]

নেত্রী লিখেছেন, “শান্তির কোটরে রেখে গেলাম আমার ঠিকানা। জনসমুদ্রের কাছে রেখে গেলাম আমার নিশানা, জীবননদীর কাছে রেখে গেলাম আমার বেদনা। পর্বত শিখরে রেখে গেলাম জীবন চেতনা, সবুজ ক্ষেতের কাছে রেখে যেতে চাই শস্যের আঙ্গিনা। মহাকালের নিয়ম মেনে তিনিও প্রলয়ের কাছে জন্ম-মৃত্যুর ঠিকানা।” রেখে যাওয়ার কথা বলেছেন তৃণমূলনেত্রী। জননেত্রীর এই কবিতার ভিডিও রাত পর্যন্ত হাজার হাজার দলীয় সমর্থক ও কর্মীরা সোশ্যাল সাইটে শেয়ার করেছেন। এক জেলা থেকে অন্য জেলায় হোয়াটসঅ্যাপ গ্রুপে ছড়িয়ে পড়া ‘আমার ঠিকানা’র জনপ্রিয়তা বেড়েই চলেছে।

এর আগেও বহু জ্বলন্ত ইস্যু নিয়ে কলম ধরতে দেখা গিয়েছে তৃণমূলনেত্রীকে। লিখেছেন বহু গানও। তাঁর কবিতা ও গানে কথায় উদ্বুদ্ধ হয়েছে নবপ্রজন্ম, অনুপ্রেরণা পেয়েছেন আগামীরা। বিশেষভাবে উল্লেখযোগ্য, গতবার পুজোর সময় নেত্রীর কথা ও সুরে ছ’টি গানের একটি ভিডিও অ্যালবাম ‘লাইক’ পাওয়ার ক্ষেত্রে সর্বকালীন রেকর্ডও গড়েছিল। এবার চর্চায় উঠে এল ‘আমার ঠিকানা’।   

[আরও পড়ুন: জীবন বাজি রেখে জ্বলন্ত বাড়ি থেকে শিশুকে উদ্ধার, পুলিশকর্মীকে কুর্নিশ নেটদুনিয়ার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে