BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

এবার করোনার থাবা নাইসেডে, আক্রান্ত অধিকর্তা শান্তা দত্ত

Published by: Tiyasha Sarkar |    Posted: June 30, 2020 1:16 pm|    Updated: June 30, 2020 8:58 pm

An Images

ক্ষীরোদদীপ্তি ভট্টাচার্য: এবার করোনা (CoronaVirus) থাবা বসাল কেন্দ্রীয় সরকারের নমুনা পরীক্ষার ল্যাবরেটরি নাইসেডে (NICED)। আক্রান্ত হলেন অধিকর্তা শান্তা দত্ত (Shanta Dutta)। একাধিক উপসর্গ থাকায় নমুনা পরীক্ষা করা হয়েছিল তাঁর। রিপোর্ট আসতেই জানা যায় তাঁর শরীরে বাসা বেঁধেছে মারণ ভাইরাস। তবে আপাতত বাড়িতেই থাকবেন তিনি।

জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই করোনার একাধিক উপসর্গ ছিল শান্তাদেবীর। তাই বর্তমান পরিস্থিতিতে ঝুঁকি না নিয়ে শনিবার তাঁর নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। রিপোর্ট হাতে আসার পর বাড়িতেই পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। জানা গিয়েছে, আপাতত শান্তা দত্তের অবস্থা স্থিতিশীল। তবে শুধু তিনিই নন, নাইসেডের আরও এক অধিকর্তার শরীরে বাসা বেঁধেছে মারণ ভাইরাস, প্রকাশ্যে এসেছে এমন তথ্যও। আরও প্রায় ৩০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলেও জানা গিয়েছে। যদিও এ বিষয়ে এখনও স্বাস্থ্যদপ্তরের তরফে কিছু জানানো হয়নি।

[আরও পড়ুন: মুরলিধর সেন লেনে বিজেপির সদর দপ্তরে নেতা-কর্মীদের প্রবেশ নিষেধ, জানেন কেন?]

প্রসঙ্গত, রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমণ ছড়িয়েছে ৬২৪ জনের শরীরে। যা এ রাজ্যে এখনও পর্যন্ত সর্বোচ্চ। ফলে একলাফে রাজ্যে মোট সংক্রমিতের সংখ্যা বেড়ে হয়েছে ১৭ হাজার ৯০৭ জন। তার মধ্যে শুধু কলকাতাতেই (Kolkata) একদিনে ১৮০ জনের শরীরে ভাইরাসের হদিশ মিলেছে। শুধুমাত্র এ শহরেই সংক্রমিত ৫,৭৫৩ জন। উদ্বেগ বাড়াচ্ছে নতুন করে অ্যাকটিভ কেসের উর্ধ্বমুখী গ্রাফও। বর্তমানে রাজ্যের অ্যাকটিভ কেস বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৫৩৫-তে। পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। সবমিলিয়ে আনলক ওয়ানেও (Unlock 1) করোনা ঘুম উড়িয়েছে রাজ্যবাসীর।

[আরও পড়ুন: ‘সংবাদমাধ্যমের কণ্ঠরোধের চেষ্টা’, ‘আরামবাগ টিভি’র সম্পাদকের গ্রেপ্তারিতে সরব রাজ্যপাল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement