Advertisement
Advertisement

Breaking News

২১ জুলাই

করোনা আবহে এবছর বাতিল ২১ জুলাইয়ের শহিদ দিবস, ঘোষণা মুখ্যমন্ত্রীর

অন্য দলগুলিকেও জমায়েতে করতে নিষেধ মুখ্যমন্ত্রীর।

No public gathering on 21 july at Dharmatala says TMC leader Mamata
Published by: Paramita Paul
  • Posted:June 26, 2020 9:20 pm
  • Updated:July 20, 2022 5:08 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার গেঁরোয় এবার বাতিল ২১ জুলাইয়ের শহিদ দিবসের সমাবেশও। এবার ওইদিন আর ধর্মতলায় আর জমায়েত হবে না। শুক্রবার তা স্পষ্ট করে দিলেন তৃণমূল কংগ্রেসের চেয়্যারপার্সন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন নবান্নে সাংবাদিক বৈঠক চলাকালীন তৃণমূল সুপ্রিমো জানান, “এ বারে আর সমাবেশ করা সম্ভব হবে না”। করোনা আবহে অন্যান্য দলকেও রাজনৈতিক জমায়েত বন্ধ রাখতে হবে বলে মন্তব্য করেন তিনি।

প্রতিবছরই ২১ জুলাই তারিখে ধর্মতলা অথবা ভিক্টোরিয়া হাউসের কাছে সমাবেশ করেন তৃণমূল নেতা-কর্মীরা। হাজির থাকেন খোদ তৃণমূল চেয়্যারপার্সনও। এবার করোনা সংক্রমণ আর সামাজিক দূরত্বের গেঁরোয় তা কার্যত অসম্ভব। তাহলে কি বিকল্প পথে হবে এই সমাবেশ? বিজেপির মতোই ভারচুয়াল ব়্যালি করা হবে কি? সেসম্পর্কে এদিন মমতা বন্দ্যোপাধ্যায় কোনও মন্তব্য করেননি। এদিকে ২১ জুলাইয়ের আগে হাতে এক মাসও সময় নেই। অন্যান্য বছর এই সময় বিভিন্ন এলাকায় ছোট-ছোট সভা, মিছিল শুরু হয়ে যায়। কিন্তু এবার করোনা আবহে সবই বন্ধ। কীভাবে এই সমাবেশ হবে, তা নিয়েও ধোঁয়াশা অব্যাহতই রইল।

Advertisement

[আরও পড়ুন : ১০ দিন পর শিশু মৃত্যুর খবর পেলেন বাবা-মা, অমিল দেহ, চূড়ান্ত ‘গাফিলতি’ আরজি কর হাসপাতালের]

২১ জুলাইয়ের বিশেষত্ব কী?
১৯৯৩ সালের ২১ জুলাই যুব কংগ্রেসের তৎকালীন সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে মহাকরণ অভিযান হয়েছিল। সেই কর্মসূচিতে পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ ওঠে। ১৩ জনের মৃত্যু হয়। সেই কর্মসূচির মূল উদ্যোক্তা ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাই তৃণমূল যুব কংগ্রেসই ২১ জুলাই শহিদ দিবসে সমাবেশের আয়োজন করে।

Advertisement

কিন্তু কোভিড পরিস্থিতিতে ছোট-বড় কোনও জমায়েতেরই অনুমতি নেই। ফলে এবছর এই সমাবেশ বাতিল করলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

[আরও পড়ুন : রাজ্য না চাইলে চলবে না কলকাতা মেট্রো, জল্পনা উড়িয়ে জানাল রেল]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ