BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  সোমবার ৪ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফেব্রুয়ারিতেই চালু হতে পারে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো, জানালেন আধিকারিকরা

Published by: Tiyasha Sarkar |    Posted: January 28, 2021 9:15 pm|    Updated: January 28, 2021 9:40 pm

Noapara-Dakshineswar Metro may be started in February | Sangbad Pratidin

নব্যেন্দু হাজরা: মার্চ নয়, ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহেই চালু হতে পারে নোয়াপাড়া-দক্ষিণেশ্বর মেট্রো, জানালেন আধিকারিকরা। বৃহস্পতিবার মেট্রোর জেনারেল ম্যানেজার মনোজ যোশী বিভিন্ন দপ্তরের আধিকারিকদের নিয়ে ঘুরে দেখেন নোয়াপাড়া থেকে দক্ষিণেশ্বর রেলপথ। তারপরই একথা জানান তিনি।

এদিন বরাহনগর স্টেশন ঘুরে দেখেন মেট্রোর আধিকারিকরা। সেখানকার যাবতীয় খুঁটিনাটি দেখে সন্তুষ্ট হন। সেখান থেকে বেরিয়ে জানান, যত দ্রুত সম্ভব এই লাইনে পরিষেবা চালু করা হবে। কিন্তু প্রশ্ন একটাই, এখনও পর্যন্ত সিআরএস বা কমিশনার অফ রেলওয়ে সেফটি পরিদর্শন করেনি এই মেট্রো পথ। তারা দেখে যাওয়ার পর ছাড়পত্র দেবে। তা আসতেও বেশ সময় লাগার কথা। সেই ছাড়পত্র এলে তবেই এই লাইনে মেট্রো ছুটবে। অর্থাৎ বিষয়টি বেশ সময় সাপেক্ষ। কিন্তু সকলকেই ভাবাচ্ছে নির্বাচনের দিনক্ষণ ঘোষণা। মেট্রো কর্তৃপক্ষ চাইছে ভোট ঘোষণার আগেই এই লাইন উদ্বোধন করে দিতে। নয়তো এই লাইনে ট্রেন চলা আরও পিছিয়ে যেতে পারে। যেহেতু সিআরএসের ছাড়পত্র আসতে সময় লাগবে, তাই আপাতত উদ্বোধন হয়ে গিয়ে সবকিছু ছাড়পত্র নিয়ে কিছুদিন পর থেকে ট্রেন চলতে পারে।

[আরও পড়ুন: ফের খারিজ পরিবারের দাবি, উলেন রায়ের মৃত্যুতদন্তে CID-তেই আস্থা আদালতের]

এদিন জিএম মেট্রোর তৃতীয় লাইনের বিদ্যুৎ থেকে শুরু করে সিগন্যালিং, ট্রেন টাইমিং ইন্ডিকেশন বোর্ড, প্ল্যাটফর্ম, প্রবেশ এবং প্রস্থান পথ সবই ঘুরে দেখেন। এই লাইনে প্রথম ট্রায়াল রান হয় ২৩ ডিসেম্বর। তারপর বেশ কয়েকদিন ট্রায়াল হয়েছে এবং তা হয়েছে নির্বিঘ্নেই। দিন কয়েক আগেই মেট্রোর জিএম জানিয়েছিলেন মার্চে শুরু হবে এই নয়া লাইনের পরিষেবা। কিন্তু এখন যা পরিস্থিতি ভোট ঘোষণার আগে এই লাইন উদ্বোধন করতে চাইছে রেল। সেক্ষেত্রে ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহেই এই লাইন চালু হয়ে যাওয়ার কথা। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর মেট্রোর ভাড়া হবে ৩০ টাকা। দক্ষিণেশ্বর এবং নোয়াপাড়ার মাঝে রয়েছে বরাহনগর স্টেশন। এটাই কলকাতা মেট্রোর সব চেয়ে উঁচু স্টেশন। উচ্চতা ৫৫ ফুটের কিছু বেশি। শিয়ালদহ উত্তর শাখার বরাহনগর রোড স্টেশনের যে টিকিট কাউন্টার, তার গা ঘেঁষে একটি রাস্তা প্ল্যাটফর্মে গিয়ে উঠেছে।

[আরও পড়ুন: ‘সোনার গুজরাট করতে পারেননি, বাংলার প্রতি এত দরদ কেন?’, মোদিকে খোঁচা অনুব্রতর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে