BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

LPG Price Hike: মধ্যবিত্তের হেঁশেলে আগুন, ১৫ দিনের মধ্যেই ফের বাড়ল রান্নার গ্যাসের দাম

Published by: Sayani Sen |    Posted: September 1, 2021 8:50 am|    Updated: September 1, 2021 4:02 pm

Non subsidised LPG price hiked by Rupees 25 per cylinder in Kolkata । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মধ্যবিত্তের রান্নাঘরে আগুন। ভোগান্তি বাড়িয়ে ফের বাড়ল রান্নার গ্যাসের দাম। পনেরো দিনের মাথায় আরও ২৫ টাকা বাড়ল দাম। বুধবার থেকে কলকাতায় ১৪.২ কেজি ভরতুকিবিহীন রান্নার গ্যাস (Non subsidised LPG) কিনতে খরচ হবে ৯১১ টাকা।

এর আগে গত ১৭ আগস্ট রান্নার গ্যাসের দাম বেড়েছিল ২৫ টাকা। সেই সময় সিলিন্ডার পিছু দাম বেড়ে দাঁড়িয়েছিল ৮৬১ টাকা। গত ডিসেম্বর থেকে রান্নার গ্যাসের দাম বাড়ল মোট ২৯০.৫০ টাকা। তার ফলে মাথায় হাত আমজনতার। হোটেল-রেস্তরাঁয় ব্যবহৃত গ্যাসের দাম বেড়েছে ৭৩.৫০ টাকা। তার ফলে বাণিজ্যিক সিলিন্ডার কিনতে গেলে খরচ করতে হবে ১৭৭০.৫০ টাকা।

[আরও পড়ুন: বিধায়করা দল ছাড়ায় বিজেপিতে ফের প্রকট আদি-নব্য বিবাদ! দলত্যাগীদের নোটিস শুভেন্দুর]

এদিকে, পেট্রল-ডিজেলের দাম সামান্য কমেছে। আজ কলকাতায় পেট্রলের (Petrol) দাম ১০১.৭২ টাকা। প্রতি লিটার ডিজেলের (Diesel) দাম ৯১.৮৪ টাকা। তেল সংস্থা সূত্রে খবর, বিশ্ববাজারে এলপিজি’র মূল উপাদান প্রোপেন-বুটেন দাম বাড়ছে ক্রমশ। তার ফলে হু হু করে বাড়ছে গ্যাসের দামও।

করোনার জেরে প্রায় জবুথবু গোটা বিশ্ব। করোনার (Coronavirus) প্রথম পর্যায়ের ধাক্কা সামলাতে লকডাউন জারি করা হয়। তার ফলে গৃহবন্দি হয়ে পড়েন প্রায় সকলে। বন্ধ হয়ে যায় বেশিরভাগ অফিস। তার ফলে সেই সময় বহু মানুষ কাজ হারান। আবার কারও কারও চাকরি না গেলেও আয় কমেছে বেশ খানিকটা। এদিকে, হু হু করে বাড়ছে শাকসবজি,  মাছ, মাংসের দাম। রান্নার গ্যাসের দামও বাড়ছে পাল্লা দিয়ে। তাই আয়ের সঙ্গে ব্যয় খাপ খাওয়ানো বেশ খানিকটা দুরূহ ব্যাপার হয়ে উঠছে বলেই দাবি গৃহস্থের। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে