BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘ভাল না লাগলে দেখো না’, পদ্মাবত নিয়ে বিস্ফোরক মন্তব্য রূপার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 26, 2018 11:05 am|    Updated: January 26, 2018 2:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘পদ্মাবত’ নিয়ে তোলপাড় বিজেপিশাসিত রাজ্যগুলি। কর্ণি সেনার তাণ্ডবে রীতিমতো ছারখার দেশের আইন-শৃঙ্খলা। অনেকে মনে করছেন পিছনে বিজেপির মদত আছে বলেই এই সংগঠনের এত বাড়বাড়ন্ত। কিন্তু সে মতের একেবারে উলটো পথে হেঁটে বিস্ফোরক মন্তব্য করলেন সাংসদ-অভিনেত্রী রূপা গঙ্গোপাধ্যায়। সাফ জানালেন, ‘ভাল না লাগলে দেখো না। কিন্তু তার জন্য বাস পোড়াতে হবে কেন?’

দীপিকার নাক-কান কাটলে ইনাম ১ কোটি, এবার হুমকি ক্ষত্রিয় মহাসভার ]

‘পদ্মাবত’ মুক্তির ঠিক আগের সন্ধেয় গুরুগ্রামে একটি স্কুলবাসের উপর চড়াও হয় দুষ্কৃতীরা। অভিযোগের তির কর্ণি সেনার দিকেই। রীতিমতো ভাঙচুর করা হয় বাসটিতে। সে সময় বাসের মধ্যে বাচ্চারাও ছিল। একটা সিনেমাকে ঘিরে কেন এই উন্মাদনা? কেন আক্রান্ত হতে হবে বাচ্চাদের?  এ প্রশ্ন বারাবার করেছেন শুভবুদ্ধিসম্পন্ন নাগরিক। কিন্তু আশ্চর্যভাবে নিশ্চুপ রাজনৈতিক নেতারা। ফলত তাঁদের প্রচ্ছন্ন মদতও আর গোপন থাকছে না। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে ফাঁস হয়েছে বিজেপির মুখ্য সচতকের একটি ভিডিও। যেখানে বিজেপি নেতাকে খোলাখুলি কর্ণি সেনাকে সমর্থন করতে দেখা গিয়েছিল। এমনকী এত তাণ্ডবের পরও নিশ্চুপ প্রধানমন্ত্রী। ঠিক গো-রক্ষক বাহিনীর তাণ্ডবের সময় গোড়ার দিকে তিনি যেমন চুপ ছিলেন, কর্ণি সেনা নিয়েও তাঁর একই অবস্থান। এই অভিযোগই এনেছেন বিরোধীরা। বিজেপিশাসিত রাজ্যগুলিই একযোগে পদ্মাবত-এর বিরোধিতা করেছে। এবং সুপ্রিম নির্দেশ সত্ত্বেও এই সমস্যার কোনও সুরাহা হয়নি।

প্রতিবাদের আগুনেও রাজপুত শৌর্যের গাথাই তুলে ধরল ‘পদ্মাবত’ ]

রূপা অবশ্য সে পথে হাঁটলেন না। জাতীয় পুরস্কারজয়ী অভিনেত্রী সাফ জানালেন, “ভাল না লাগলে ছবি দেখো না। কিন্তু তার জন্য বাস পোড়াতে হবে কেন? এ সবই রাজনীতি। রাজনীতি যখন আকাশে-বাতাসে মানুষের নিঃশ্বাসে প্রশ্বাসে চলে আসে, তখন এই অবস্থাই হয়।” তিনি জানিয়ে দেন, কোথাও কোনওরকম হস্তক্ষেপের দরকার আছে বলে ব্যক্তিগতভাবে মনে করেন না। এই ধরনের কাজকর্ম পছন্দ করেন না বলেও স্পষ্ট কথা নেত্রীর। বরং তিনি জানান, যাঁরা এই ধরনের কাজ করেছে, কোনও রাজনীতির রং না দেখে তাঁদের বিরুদ্ধে যেন কঠোর ব্যবস্থা নেওয়া হয়।

আত্মঘাতী কর্ণি সেনা, ‘পদ্মাবত’ আটকাতে নিজেদের সমর্থকদেরই গাড়িতে আগুন ]

যেখানে বিজেপি শাসিত রাজ্যগুলিতেই হোঁচট খাচ্ছে ‘পদ্মাবত’, সেখানে নিজের মন্তব্যে কি দলের অস্বস্তিই বাড়ালেন না নেত্রী? তিনি অবশ্য বারবার বলছেন, এ তাঁর একান্তই ব্যক্তিগত মতামত। এর সঙ্গে অন্য কোনও কিছুর সম্পর্ক নেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement