BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

আর ৩০ নয়, এবার ট্যাক্সিতে উঠলেই দিতে হবে পঞ্চাশ টাকা ভাড়া, জানুন কবে থেকে কার্যকর

Published by: Subhamay Mandal |    Posted: July 15, 2020 8:35 pm|    Updated: July 15, 2020 8:35 pm

An Images

নব্যেন্দু হাজরা: সাধারণ মানুষের কথা ভেবে বাস-ট্যাক্সির ভাড়া বাড়াতে গররাজি সরকার। তাই এবার নিজেরাই ট্যাক্সির ভাড়া বাড়িয়ে নেওয়ার কথা ঘোষণা করল ট্যাক্সি মালিক সংগঠনগুলি। বুধবার বেঙ্গল ট্যাক্সি সংগঠনের তরফে জানিয়ে দেওয়া হয়, ১ আগস্ট থেকে ট্যাক্সিতে পা দিলেই দিতে হবে ৫০ টাকা। প্রথম ২ কিলোমিটারের জন্য। যা এতদিন ছিল ৩০ টাকা। পরের প্রতি কিলোমিটার ভাড়া ছিল ১৫ টাকা। সেই ভাড়া ২৫ করা হবে বলে জানানো হয়েছে। ট্যাক্সি মালিকদের দাবি, তারা দীর্ঘদিন ধরেই ভাড়া বৃদ্ধির দাবি জানিয়ে আসছেন । ডিজেলের দাম মাত্রাতিরিক্ত বেড়ে গিয়েছে।

এই অবস্থায় পুরনো ভাড়ায় গাড়ি চালানো সম্ভব হচ্ছে না। এদিন চারটি সংগঠন বৈঠকে বসে এই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত নেয়। তবে যাত্রীদের অভিযোগ, এভাবে ভাড়া বাড়ানোর মানে কী, যেখানে ট্যাক্সিচালকরা কোনওদিনই মিটারে যেতে চান না। ভাড়ার নামে যেমন খুশি জুলুমবাজি চলছেই। লকডাউনের সময় তা আরও বেড়েছে। যাত্রী প্রত্যাখ্যান তো রোজকার ঘটনা। ফলে সরকারের এবিষয়ে পদক্ষেপ নেওয়া উচিত। পরিবহন দফতরের তরফে জানানো হয়েছে, এভাবে যাত্রীভাড়া বাড়ানো বেআইনি। সরকার পদক্ষেপ গ্রহণ করবে।

[আরও পড়ুন: ঢুকতেই দিল না পুলিশ, ডেপুটেশন দিতে গিয়ে লালবাজারের গেট থেকেই ফিরলেন সৌমিত্র খাঁ]

যাত্রীদের অভিযোগ, শহরে ট্যাক্সি মিটারে চলে না বহু বছর ধরেই। বলেও কোনও লাভ হয় না। রাত বাড়লে ট্যাক্সিচালকদের বেয়াদপি আরও বেড়ে যায়। যখন মানুষের হাতে এমনিতেই টাকা নেই, এই অবস্থায় ভাড়া বাড়ানোর মানে হয় না। তাছাড়া ট্যাক্সি মিটারে চললেও অনেকক্ষেত্রেই দেখা যায় তাতেও কারচুপি রয়েছে। তাই এভাবে এই সময়ে ভাড়া বাড়ানোর মানে কী! বেঙ্গল ট্যাক্সি অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক বিমল গুহ বলেন, ” সরকার যখন আমাদের দাবি মানছে না তাই আমরা নিজেরাই সংগঠন গত ভাবে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছি। আগামী ১ আগস্ট থেকে নতুন ভাড়া কার্যকর হবে।” তবে পরিবহন দপ্তরের কর্তারা জানিয়েছেন এটা পুরোপুরি বেআইনি সরকার প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

[আরও পড়ুন: করোনাতঙ্ক কাটিয়ে উৎসবের মেজাজেই হবে দুর্গাপুজো? বড়সড় আপডেট দিলেন মুখ্যমন্ত্রী]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement