৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

আলিপুর চিড়িয়াখানায় বিপত্তি, সিংহের খাঁচায় ঢুকে গুরুতর জখম এক ব্যক্তি

Published by: Sucheta Sengupta |    Posted: March 19, 2021 12:42 pm|    Updated: March 19, 2021 1:11 pm

An Images

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: মর্মান্তিক ঘটনার সাক্ষী থাকল কলকাতার (Kolkata) আলিপুর চিড়িয়াখানা (Alipur Zoo)। শুক্রবার আচমকাই সিংহের খাঁচায় ঢুকে পড়েন এক ব্যক্তি। আর এরপরই সিংহের আঁচড়ে রক্তাক্ত হন তিনি। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে আপাতত SSKM হাসপাতালে ভরতি করা হয়েছে। সেখানেই তাঁর চিকিৎসা চলছে। তবে ওই ব্যক্তির পরিচয় এখনও জানা যায়নি। আর এই ঘটনা রীতিমতো উসকে দিল সেই শিবার স্মৃতি। যেখানে শিবা নামের রয়্যাল বেঙ্গল টাইগারের গলায় মালা পরাতে গিয়ে বেঘোরে প্রাণ হারিয়েছিলেন এক যুবক।

প্রত্যক্ষদর্শী এবং নিরাপত্তা আধিকারিকদের মতে, এদিন আর পাঁচজন সাধারণ দর্শকের মতোই ঘুরে বেড়াচ্ছিলেন ওই ব্যক্তি। কিন্তু কেউ কিছু বোঝার আগেই আচমকা ঢুকে পড়েন সিংহের খাঁচায়। প্রথমে গাছে উঠে সামনের পাঁচিল টপকান। তারপর উঁচু ফেন্সটি টপকে ভিতরে ঢুকে পড়েন। এরপর সামনের ছোট নালা পেরিয়ে সিংহের এনক্লোজারে ঢুকে পড়েন। সেসময় একটি সিংহ ছাড়া ছিল। সেই ‘পশুরাজ’ই ওই ব্যক্তিকে আক্রমণ করে। এরপর ছোট আরেকটি ঘরে ওই ব্যক্তিকে টেনে নিয়ে যাওয়ার সময় নিরাপত্তাকর্মী এবং সিংহের দায়িত্বে থাকা কর্মীদের বিষয়টি নজরে আসে। তাঁরাই ওই ব্যক্তিকে উদ্ধার করেন। দেখা যায়, সিংহের থাবা এবং আঁচড়ে ক্ষতবিক্ষত ওই ব্যক্তির সারা শরীর। এরপরই তাঁকে তড়িঘড়ি এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই আপাতত চিকিৎসাধীন তিনি। জানা গিয়েছে, গুরুতরভাবে আহত হয়েছেন ওই ব্যক্তি।

[আরও পড়ুন: এসএসকেএম থেকে দামি যন্ত্র চুরি, রোগীদের বসিয়ে রেখে তল্লাশি ঘিরে বিতর্ক]

এদিকে, এই ঘটনা আরও একবার আলিপুর চিড়িয়াখানার নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। কারণ সিংহের খাঁচার কাছেই চুরি যাওয়া ‘কিল বিলড টউকান’ (Keel-billed toucan) নামে বিরল পাখির খাঁচাটি অবস্থিত। মোট তিনটি ‘কিল বিলড টউকান’ পাখি চুরি হয়েছিল ওই খাঁচা থেকে। আর এই ঘটনার পর নিরাপত্তাকর্মীদের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ উঠেছিল। তার মধ্যেই এবার ঘটল এদিনের ঘটনা।

[আরও পড়ুন: সাবধান! এবার মাস্ক ছাড়া মেট্রোয় চড়লেই কঠিন শাস্তির নিদান]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement